Home / চাঁদপুর / চাঁদপুরে প্রি-পেইড মিটার রিচার্জের দায়িত্ব পেলো দু’অপারেটর
Pre-paid mitter
ফাইল ছবি

চাঁদপুরে প্রি-পেইড মিটার রিচার্জের দায়িত্ব পেলো দু’অপারেটর

বহু দুর্ভোগের পর চাঁদপুরে পিডিবির সংযোগকৃত নতুন প্রি পেইড মিটারের রির্চাজের দায়িত্ব পেলেন নেটওয়ার্ক কোম্পানি গ্রামীন ও রবি। ১৮ মার্চ রোববার সন্ধ্যা থেকে এ সিস্টেম চালু করা হয়েছে বলে চাঁদপুর বিদ্যুৎ বিক্রয় ও বিতরন কেন্দ্র কর্তৃপক্ষ সূত্রে এ তথ্য জানা গেছে।

প্রায় ৬ মাস ধরে চাঁদপুর শহরের বিভিন্নস্থানে নতুন প্রি পেইড মিটার চালু করে পিডিবি কর্তপক্ষ। তারপর থেকে গ্রাহকরা মিটার রির্চাজ করতে গিয়ে চরম দুর্ভোগে পড়েন। বিদ্যুৎ অফিসে গিয়ে শত শত গ্রাহকরা রির্চাজের জন্য লাইনে দাঁড়িয়ে দীর্ঘ সময় ধরে অপেক্ষা করেন বলে অনেক অভিযোগ রয়েছে। এ নিয়ে গণমাধ্যমে একাধিক সংবাদও সোস্যাল মিডিয়া নানা অভিযোগ উঠে।

শনিবার (১৭ মার্চ) সকালেও প্রি পেইড মিটার সংযোগ এবং বিলের নানা অভিযোগ নিয়ে প্রায় ৩/৪ গ্রাহক বিদ্যুৎ অফিস ঘেরাও করে। পরে মডেল থানা পুলিশ গিয়ে পরিস্থিতি শান্ত করেন।

রোববার (১৮ মার্চ) সকাল থেকে বিকেল পর্যন্ত শত শত গ্রাহক প্রি পেইড মিটার রির্চাজের জন্য সারাদিন ভরে অনেক দুর্ভোগ পোহান বলে জানাগেছে। তার প্রেক্ষিতে পিডিবি কর্তৃপক্ষ মোবাইলের মাধ্যমে প্রি পেইড মিটার রির্চার করার জন্য দায়িত্ব দেন গ্রামীন ও রবি কোম্পানীকে।

প্রাথমিক ভাবে মোবাইলে প্রি পেইড মিটার রিচার্জের স্থানগুলো হলো, মিশন রোড আনিছ টেলিকম, বটতলা রানা টেলিকম ও পুরান বাজার লোহার পুল মিয়াজী টেলিকম। এসব টেলিকম থেকেই প্রি পেইড মিটার রির্চাজ করতে পারবেন গ্রাহকরা। এর ফলে বিদ্যুৎ অফিসে গ্রাহকদের ভিড় অনেকটা লাঘব হবে।

পর্যায়ক্রমে গ্রাহকরা চাঁদপুরের সবখানে এ সুবিধা পাবেন বলে চাঁদপুর টাইমসকে জানিয়েছেন চাঁদপুর বিদ্যুৎ বিক্রয় ও বিতরণ বিভাগের নির্বাহী প্রকৌশলী এস এম ইকবাল।

প্রতিবেদক- কবির হোসেন মিজি