Home / চাঁদপুর / চাঁদপুরে প্রাথমিক-মাধ্যমিকে কৃমিনাশক খাওয়ানোর তারিখ নির্ধারণ
Krimi Drop

চাঁদপুরে প্রাথমিক-মাধ্যমিকে কৃমিনাশক খাওয়ানোর তারিখ নির্ধারণ

চাঁদপুরে জেলায় জাতীয় কৃমি নিয়ন্ত্রণ সপ্তাহ উপলক্ষে সিভিল সার্জন কার্যালয়ের তত্তাবধানে দু’ভাগে ৭ লাখ ৩১ হাজার স্কুল শিক্ষার্থীকে কৃমিনাশক ট্যাবলেট খাওয়ানো হবে।

সিভিল সার্জন কার্যালয়ের মেডিক্যাল অফিসার ডা.আশরাফ আহমেদ চৌধুরী জানায়,‘আজকের শিশু আগামী দিনের দেশ ও জাতির ভবিষ্যৎ। ভবিষ্যৎ কর্ণধার এ শিশুদের সুস্থ ও সুন্দর জীবন গড়ার মধ্য দিয়ে একটি সবল জাতি গঠনই এ কার্যক্রমের মূল লক্ষ্য।’এ জন্য প্রয়োজন গণসচেতনতা। তাদের সুস্থ সবল ও মেধা সম্পন্নভাবে গড়ে তুলতে সরকার বিভিন্ন কর্মসূচি বাস্তবায়ন করছে । এরই অংশ হিসেবে স্কুল শিক্ষার্থীদের কৃমিনাশক খাওয়ানো হবে।

তিনি আরো বলেন,‘চাঁদপুরে জেলায় ২ ধাপে ৭ লাখ ৩১ হাজার শিক্ষার্থীকে কৃমিনাশক ট্যাবলেট খাওয়ানো হবে। প্রথম ধাপ হচ্ছে ৫ থেকে ১২ বছর প্রাথমিক পর্যায়ে ৪ থেকে ৯ নভেম্বর এবং ২য় ধাপ হচ্ছে ১২ থেকে ১৬ বছর মাধ্যমিক পর্যায় ১৬ থেকে ২৩ নভেম্বর।

এবারে দু’টি ধাপে সপ্তাহব্যাপী প্রাথমিক ও মাধ্যমিক বিদ্যালয়ের ৫-১৬ বছরের সকল শিক্ষার্থী এবং স্কুল শিশুদের বিনামূল্যে কৃমি নাশক ট্যাবলেট খাওয়ানো হবে। এটি খালি পেটে খাওয়ানো যাবে না। খাওয়ার পর শিশুরা বমি করলে ভয়ের কিছু নেই।’

চাঁদপুরের ভারপ্রাপ্ত সিভিল সার্জন ডা.শফিকুর রহমান জানান,ইতিমধ্যে সুশীল সমাজ ও সাংবাদিকদের নিয়ে এডভোকেসি সভা সম্পন্ন হয়েছে। দু’ধাপে আমরা কৃমি নাশক খাওয়াবো এতে করে স্বাস্থ্যকর্মীদের ওপর চাপ পড়বেনা। তারা সঠিক ভাবে কাজটি করতে পারবে এবং সকল শিক্ষার্থীকে ট্যাবলেট খাওয়ানো যাবে।

নিউজ ডেস্ক
আপডেট, বাংলাদেশ সময় ২:২০ পিএম,২ নভেম্বর ২০১৭,বৃহস্পতিবার
এজি

Leave a Reply