Home / চাঁদপুর / প্রশ্ন ফাঁসের অপেক্ষায় না থেকে শিক্ষার্থীকে নিজের জ্ঞানে পরীক্ষা দিতে হবে
Gastola Dhorbar

প্রশ্ন ফাঁসের অপেক্ষায় না থেকে শিক্ষার্থীকে নিজের জ্ঞানে পরীক্ষা দিতে হবে

মাদ্রাসাতু ইশায়াতিল উলুম ইসলামপুর গাছতলা আলিম মাদ্রাসার দাখিল পরীক্ষার্থীদের দোয়া অনুষ্ঠান শনিবার (২৭ জানুয়ারি) সকালে ইসমাদ্রাসার মসজিদে অনুষ্ঠিত হয়।

এতে প্রধান মেহমানের বক্তব্য রাখেন ইসলামপুর গাছতলা দরবারের পীর সাহেব খাজা অলিউল্যাহ। অনুষ্ঠানের শুরুতে স্বাগত বক্তব্য রাখেন মাদরাসাতুল ইশায়াতিল উলুম আলিম মাদ্রাসার অধ্যক্ষ মাওলানা আব্দুর রহিম পাটওয়ারী।

প্রধান অতিথির বক্তব্যে তিনি শিক্ষার্থীদেরকে বলেন ভালো ফলাফল অর্জন করতে হলে বাকী অল্পদিনে প্রতিটি সময়কে মনোযোগ সহকারে পড়ালেখায় কাজে লাগাতে হবে। কোন ছাত্র-ছাত্রীকে অনলাইন প্রশ্নের অপেক্ষায় থাকবে না। নিজেদের জ্ঞান দিয়ে পরিক্ষা দিতে হবে। তোমাদেরকে ভাল ফলাফল দেয়ার দায়িত্ব আল্লাহর। এ জন্য মজবুত ইমান নিয়ে লেখাপড়া করতে হবে। এই পরীক্ষার মাধ্যমে উচ্চ শিক্ষার দিকে এগিয়ে যাবে। তোমাদের প্রতি অনুরোধ থাকবে তোমরা তোমাদের মা ও বাবাকে নিয়ে জান্নাতে যেতে হবে। অভিবাবকের প্রতি আমার অনুরোধ থাকলো ছেলে-মেয়েদেরকে দ্বীন শিক্ষার মাধ্যমে জান্নাতে পথে যেতে হবে। মাদ্রাসার সভাপতি মো: আমিনুল ইসলাম এর সভাপতিত্বে ও প্রভাষক মাওলানা মোস্তাফিজুর রহমানের পরিচালনায় অতিথির বক্তব্য রাখেন উপাধ্যক্ষ মাওলানা হারুনুর রশীদ।

অভিবাবকের পক্ষে বক্তব্য রাখেন মো: কামাল উদ্দিন।

শিক্ষার্থীদের মধ্যে বক্তব্য রাখেন ফাহিম হোসেন। অধ্যয়নরত ছাত্রদের পক্ষে বক্তব্য রাখেন জিয়াউল হক। হামদ ও নাতে রাসুল পরিবেশন করেন মো: তামিম হোসেন।

করেসপন্ডেন্ট
: আপডেট, বাংলাদেশ সময় ১১:৪৩ পিএম, ২৭ জানুয়ারি ২০১৮, শনিবার
ডিএইচ