Home / চাঁদপুর / প্রযুক্তির ব্যবহার নিয়ে শিশুদের নজরদারিতে রাখতে হবে: শিক্ষামন্ত্রী
প্রযুক্তির

প্রযুক্তির ব্যবহার নিয়ে শিশুদের নজরদারিতে রাখতে হবে: শিক্ষামন্ত্রী

শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি বলেছেন, প্রযুক্তির ভালো-মন্দ দু’টো দিকই আছে। তবুও আমাদের প্রযুক্তিবান্ধব এবং দক্ষ হতে হবে। চতুর্থ শিল্পবিপ্লবে টিকে থাকতে হলে আমাদের শিশুদেরকে শৈশব থেকেই প্রযুক্তির সঙ্গে পরিচিত করতেই হবে। তা না হলে তারা চতুর্থ শিল্প বিপ্লবে টিকে থাকতে পারবে না।

২৯ ডিসেম্বর বুধবার দুপুরে চাঁদপুর জেলা প্রশাসকের কার্যালয়ে সদর উপজেলার নবনির্বাচিত নয়টি ইউনিয়ন পরিষদ চেয়ারম্যানদের শপথ গ্রহণ অনুষ্ঠানে যোগদান শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।

শিক্ষামন্ত্রী বলেন, আমরা চাই নতুন প্রজন্ম চতুর্থ শিল্প বিপ্লবের সফল অংশীদার হবে। এ ক্ষেত্রে অবশ্যই প্রযুক্তির সহযোগীতা লাগবে। কিন্তু এ ক্ষেত্রে শিক্ষক, অভিভাবকের নজরদারির ব্যাপার আছে। আমরা যেমন তাদের পড়াশোনার ক্ষেত্রে নজরদারি করি, তেমনি করে তারা যখন প্রযুক্তি ব্যবহার করছে সেখানেও নজাদারির রাখতে।আমাদের দায়িত্ব আমাদের পালন করতে হবে।

আরেক প্রশ্নের জবাবে মন্ত্রী বলেন, মহামারি এমন একটি বাস্তবাতা যেটিকে আমাদের স্বীকার করা না করার কোনো সুযোগ নেই। বিশ্বব্যাপী এই মহামারির ধাক্কা লেগেছে। সব ক্ষেত্রের মতো শিক্ষাক্ষেত্রেও ধাক্কা লেগেছে। আগামী শিক্ষাবর্ষে সম্ভব হলে যদি করোনা ছোবল না পড়ে তাহলে আমরা সেখানে এ ঘাটতিটুকু পুষিয়ে নেওয়ার চেষ্টা করব। সেভাবেই আমাদের পরিকল্পনা রয়েছে।

এর আগে জেলা প্রশাসক কার্যালয়ে চাঁদপুর সদর উপজেলায় দ্বিতীয় ধাপে নির্বাচিত ৯ চেয়ারম্যানের শপথ গ্রহণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি এমপি।

শপথ বাক্য পাঠ করান জেলা প্রশাসক অঞ্জনা খান মজলিশ।

চাঁদপুর সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা সানজিদা শাহনাজের পরিচালনায় শুভেচ্ছা বক্তব্য রাখেন পুলিশ সুপার মিলন মাহমুদ, জেলা আওয়ামী লীগ সভাপতি  নাসির উদ্দিন আহমেদ, সাধারণ সম্পাদক আবু নঈম পাটওয়ারী দুলাল, চাঁদপুর পৌরসভার মেয়র  জিল্লুর রহমান জুয়েল।

এ সময় উপস্থিত ছিলেন, সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান নূরুল ইসলাম নাজিম দেওয়ান,  ফরিদগঞ্জ উপজেলা চেয়ারম্যান এড. জাহিদুল ইসলাম রোমান প্রমুখ। 

প্রতিবেদকঃ আশিক বিন রহিম, মাজহারুল ইসলাম অনিক