Home / চাঁদপুর / প্রযুক্তিকে ব্যবহার করে শিক্ষক স্বল্পতা দূর করতে কাজ করছি : শিক্ষামন্ত্রী
প্রযুক্তিকে

প্রযুক্তিকে ব্যবহার করে শিক্ষক স্বল্পতা দূর করতে কাজ করছি : শিক্ষামন্ত্রী

বাংলাদেশ আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি এমপি বলেছেন, কোথাও কোথাও শিক্ষক স্বল্পতা আছে। সেই স্বল্পতা দূর করতে নানাভাবে কাজ করছি। শুধু পাহাড় নয়, হাওর, চর এলাকায় শিক্ষক স্বল্পতা রয়েছে, এটা বাস্তবতা। সেই বাস্তবতাকে মেনে নিয়েই আমরা কাজ করছি। প্রযুক্তিকে ব্যবহার করে শিক্ষক স্বল্পতা দূর করতে কাজ করা হচ্ছে বলে জানিয়েছেন

১৩ সেপ্টেম্বর বুধবার দুপুরে চাঁদপুর বাবুরহাট স্কুল এন্ড মাঠে বঙ্গবন্ধু ও বঙ্গমাতা গোল্ডকাপ প্রাথমিক বিদ্যালয়ের ফুটবল টুর্নামেন্টে পুরস্কার প্রদান শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে শিক্ষামন্ত্রী এ কথা বলেন

শিক্ষামন্ত্রী বলেন, বাংলাদেশ অপ্রতিরোধ্য গতিতে এগিয়ে চলছে। শুধু দেশেই নয়, সারা বিশ্বে সবাই তা জানেন। অতি সম্প্রতি জি-২০ সম্মেলনে আমাদের প্রধানমন্ত্রী যেভাবে সম্মানিত হয়েছেন এবং সম্মানিত অতিথিরা যেভাবে আমাদের দেশে আসছেন। বাংলাদেশ একটি স্বাধীন সার্বভৌম দেশ।  এ দেশটি বঙ্গবন্ধু কন্যার নেতৃত্বে মুক্তিযুদ্ধের চেতনাকে ধার্রন করে একটি আদর্শের ভিত্তিতে এগিয়ে চলছে। বঙ্গবন্ধু স্বপ্ন দেখেছেন একটি অসম্প্রদায়িক, গণতান্ত্রিক, একটি উদার গণতান্ত্রিক বাংলাদেশ। যেখানে কোনো বৈষম্য, অত্যাচার, নির্যাতন ও নিপীড়ন থাকবে না। সেরকম একটি উন্নত সমৃদ্ধ বাংলাদেশ গড়বার জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনা এগিয়ে চলছেন।

তিনি বলেন, সামনে নির্বাচন। আমরা নির্বাচনমুখী দল। আমরা জনগণের রায়ে বিশ্বাস করি। আমাদের সমস্ত চেষ্টা দিয়ে জনগণের সেবা করেছি। তারা আমাদের সুযোগ দিয়েছে গত ১৫ বছর কাজ করার। তারও আগে বঙ্গবন্ধু কন্যাকে ১৯৯৬ সাল থেকে ২০০১ সাল পর্যন্ত কাজ করার সুযোগ দিয়েছেন। আমরা বিশ্বাস করি জনগণের সঙ্গে দেয়া কথা রেখেছি। এই চাঁদপুরে আমরা জনগণকে যা কথা দিয়েছি তা রেখেছি। আশা করছি জনগণ আবারও আমাদের ওপর আস্থা ও বিশ্বাস রেখে সেবা করার সুযোগ দিবেন।

ডা. দীপু মনি আরো বলেন, আমাদের নেতা-কর্মীদের প্রতি আবেদন থাকবে, আমাদের যা কিছু ভালো আছে এবং আমাদের অর্জনগুলোর কথা জনগণের কাছে তুলে ধরুন। একই সঙ্গে আমাদের বিরোধী সে অপশক্তি, যারা ’৭১, ’৭৫ ও ২০০৪ এর খুনি চক্র, যারা ২০১৩-১৪ সালে অগ্নি সন্ত্রাস করেছে। তাদের যে অপকর্মও মানুষের কাছে তুলে ধরতে হবে। সামাজিক যোগাযোগ মাধ্যমটা খুবই গুরুত্বপূর্ণ। আমি আশা করি আমাদের নেতা-কর্মীরা সেখানে তৎপর ও সক্রিয় হবেন। কিন্তু সাইবার ওয়ার্ল্ডে যাই থাকুক। মানুষ চোখ খুললেই তার আশপাশে বা তার জীবন দিয়ে দেখতে পান শেখ হাসিনার সরকার আমলে তার জীবনে কি ব্যাপকভাবে মান উন্নত হয়েছে।

এ সময় উপস্থিত ছিলেন, চাঁদপুর পৌরসভার মেয়র মো. জিল্লুর রহমান জুয়েল, সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান নুরুল ইসলাম নাজিম দেওয়ান, ভাইস চেয়ারম্যান আইয়ুব আলী বেপারী, আবিদা সুলতানাসহ প্রশাসনের কর্মকর্তাবৃন্দ। 

প্রতিবেদক: আশিক বিন রহিম,১৩ সেপ্টেম্বর ২০২৩