চাঁদপুর

প্রবীণ আইনজীবী ও জেলা বিএনপির সাবেক সভাপতি স্মরণে শোকসভা

আশিক বিন রহিম | আপডেট: ০৯:১৭ অপরাহ্ণ, ৩০ আগস্ট ২০১৫, রোববার

চাঁদপুরের সিনিয়র আইনজীবী, প্রবীণ রাজনীতিবিদ ও জেলা বিএনপির সাবেক সভাপতি মরহুম অ্যাড. শেখ মতিউর রহমানের শোকসভা ও দোয়া মোনাজাত অনুষ্ঠিত হয়েছে।

রোববার দুপুর জেলা আইনজীবী সমিতির আয়োজনে বার লাইব্রেরী মিলনায়তনে এই শোক সভা অনুষ্ঠিত হয়।

জেলা আইনজীবী সমিতির সভাপতি অ্যাড. জহিরুল ইসলামের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক অ্যাড. জসিম উদ্দিনের পরিচালনায় শোক সভায় মরহুমের জীবনি নিয়ে আলোচনা করেন অ্যাড. কাজী হাবিবুর রহমান, অ্যাড. ফজলুল হক সরকার, অ্যাড. রুহুল আমিন, অ্যাড. আইউব আলী, অ্যাড. আমান উল্লাহ (পিপি), অ্যাড. কামরুল ইসলাম, শহীদ উল্লাহ পটোয়ারী, মো. রুহুল আমিন সরকার, অ্যাড. মোবারক হোসেন, অ্যাড. জাহাঙ্গীর আলম, অ্যাড. আবুল খায়ের মো. সালেহ, অ্যাড. মো. আহসান হাবিব, অ্যাড. দুলাল মিয়া পাটোয়ারী, অ্যাড. বিনয় ভুষন মজুমদার, অ্যাড. আব্দুল লতিফ শেখ, অ্যাড. তোফায়েল হোসেন, অ্যাড. দেবাশীষ কর মধু, অ্যাড. কামাল উদ্দিন আহম্মেদ, অ্যাড. জসিম উদ্দিন ফয়সাল, অ্যাড. মো. বাবর বেপারী, অ্যাড. মো. সাইদুল ইসলাম বাবু, অ্যাড. মুজিবুর রহমান ভূঁইয়া প্রমুখ।

আলোচনায় বক্তারা বলেন, অ্যাড. শেখ মতিউর রহমান শুধুমাত্র চাঁদপুরের একজন সিনিয়র আইনজীবী ছিলেন না। তিনি একাধারে একজন জনপ্রিয় প্রবীণ রাজনীতিবিদ ও সদা হাস্যোজ্জ্বল এবং সাদা মনের মানুষ ছিলেন। শেখ মতিউর রহমান জেলা বিএনপির সাবেক সভাপতিসহ বিভিন্ন গুরুত্বপূর্ণ পদে দায়িত্ব পালন করেছেন। কিন্তু ওনার মাধ্যে কখনো আত্মঅহংকার দেখা যায়নি। তিনি মানুষকে যেমনি হাসাতে ভালোবাসতেন, ঠিক তেমনি বিপদেও মানুষের পাশে দাঁড়াতেন।

বক্তারা বলেন, মতি ভাই ছিলেন আমাদের জন্য পথিকৃত। তিনি চলমান সময়ের সুযোগ সুবিধা গ্রহণ করেননি। সব সময়ই সাদামাটা চলাফেরা করতে পছন্দ করতেন। তিনি ছিলেনের অসম্প্রদায়িক চেতনার মানুষ। তিনি জীবনে কারো সাথে দুর্ব্যবহার করেননি।

মরহুমের রুহের মাগফেরাত কামনা করে বক্তারা আরো বলেন, আমরা মহান আল্লাহ্ পাকের দরবারে এই ভালো মানুষটির জন্য দোয়া কমনা করছি। আল্লাহ্ ওনাকে বেহেস্ত নাসিব করুক।

এর আগে অনুষ্ঠানের শুরুতেই মরহুমের বিদেহী আত্মার প্রতি শ্রদ্ধা জানিয়ে শোকবার্তা পাঠ করেন জেলা আইনজীবী সমিতির সভাপতি অ্যাড. জহিরুল ইসলাম।

সবশেষে মরহুম অ্যাড. শেখ মতিউর রহমানের রুহের মাগফেরাত কামনা করে দোয়া ও মোনাজাত করা হয়।

দোয়া মোনাজাত পরিচালনা করেন, অ্যাড. কাজী মোজাম্মেল হক। পরে মরহুমের প্রতি শ্রদ্ধা জানিয়ে ফুল কোর্ট রেফারেন্স পালন করা হয়।

 

চাঁদপুর টাইমস : এমআরআর/২০১৫

Share