Home / চাঁদপুর / চাঁদপুরে প্রধান শিক্ষক কর্তৃক কর্মচারীকে নির্যাতনের প্রতিবাদে মানববন্ধন
প্রধান শিক্ষক

চাঁদপুরে প্রধান শিক্ষক কর্তৃক কর্মচারীকে নির্যাতনের প্রতিবাদে মানববন্ধন

চাঁদপুরের মতলব উত্তরে জমিলা খাতুন উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক কর্তৃক কর্মচারী সাগর তালুকদারকে নির্যাতনের প্রতিবাদে মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ করেছে বাংলাদেশ বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠানের তৃতীয় শ্রেণীর কর্মচারী পরিষদ চাঁদপুর জেলা শাখা।

১৩ ডিসেম্বর সোমবার বিকেলে চাঁদপুর জেলা শিক্ষা অফিসের সামনে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।

সমাবেশে বাংলাদেশ বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠানের তৃতীয় শ্রেণীর কর্মচারী পরিষদ চাঁদপুর জেলা শাখার সভাপতি মোঃ খোরশেদ আলম কাজলের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মোঃ সুমন মিয়ার পরিচালনায় বক্তব্য রাখেন বাংলাদেশ বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠানের তৃতীয় শ্রেণীর কর্মচারী পরিষদ চাঁদপুর জেলা শাখার সহ-সভাপতি মানিক মিয়া, আবদুল বাতেন, কার্তিক সরকার, যুগ্ম সাধারণ সম্পাদক মোঃ রেদওয়ান, মোঃ আবদুল হান্নান,আইন বিষয়ক সম্পাদক হাফিজুর রহমান,সদর উপজেলার সভাপতি আবুল কালাম মিয়াজী,হাইমচর উপজেলা সভাপতি সিদ্দিকি, হাজীগঞ্জ উপজেলা সভাপতি মোঃ মোশাররফ হোসেন, কচুয়া উপজেলা সভাপতি মোঃ মোশারফ হোসেন, মতলব দক্ষিণ সভাপতি মোঃ শাহ আলম, মতলব উত্তর সভাপতি মোঃ জামাল হোসেন প্রমূখ।

বক্তারা বলেন, জমিলা খাতুন উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক বিভিন্ন সময়ে বেশ কয়েকজন শিক্ষক কর্মচারীদের শারীরিক, বিভিন্ন ভাবে লাঞ্ছিত ও সামাজিকভাবে হেয় করে আসছেন। বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক-কর্মচারীদের অসদাচরণের জন্য ৫ ধরনের শাস্তির বিধান আছে জানিয়ে সমাবেশে নেতারা বলেন, অপরাধের সত্যতা নিশ্চিত হবার পরও বিদ্যালয়ের ম্যানেজিং কমিটি বা উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসারের পক্ষ থেকে কোনো ধরনের ব্যবস্থা গ্রহণ করা হয়নি। যার ফলে প্রধান শিক্ষকের হাতে একের পর এক শিক্ষক কর্মচারী লাঞ্চিত হচ্ছে।

নেতারা আরও বলেন, সদ্য নিয়োগকৃত এমপিওভুক্ত তৃতীয় শ্রেণীর কর্মচারী মোঃ সাগর তালুকদারকে উক্ত বিদ্যালয়ের প্রধান শিক্ষক এসএসসি পরীক্ষা চলাকালীন সময়ে শিক্ষার্থীদের সামনে যে অমানবিক নির্যাতন করেছেন তা অত্যন্ত ন্যক্কারজনক। শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক-কর্মচারীদের শান্তিপূর্ণ অবস্থান নিশ্চিত করার জন্য এ ঘটনার সুষ্ঠু তদন্ত সাপেক্ষে বিধি মোতাবেক প্রধান শিক্ষক মোঃ মনিরুজ্জামান মোহনের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণের দাবি জানান।

এর পূর্বে বাংলাদেশ বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠানের তৃতীয় শ্রেণীর কর্মচারী পরিষদ চাঁদপুর জেলা শাখার পক্ষ থেকে জেলা প্রশাসক ও শিক্ষা অফিসার বরাবর স্বারকলিপি দেওয়া হয়।

সিনিয়র স্টাফ করেসপন্ডেট