Home / চাঁদপুর / প্রধানমন্ত্রী ২০২১ সালের মধ্যে বাংলাদেশে শতভাগ শিক্ষার হার নিশ্চিত করছেন
প্রধানমন্ত্রী ২০২১ সালের মধ্যে বাংলাদেশে শতভাগ শিক্ষার হার নিশ্চিত করছেন

প্রধানমন্ত্রী ২০২১ সালের মধ্যে বাংলাদেশে শতভাগ শিক্ষার হার নিশ্চিত করছেন

চাঁদপুর পীর মহসিন বালিকা উচ্চ বিদ্যালয়ের বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতায় প্রধান অতিথির বক্তব্যে চাঁদপুর পৌর মেয়র নাছির উদ্দিন আহমেদ

চাঁদপুর পৌর পীর মহসিন বালিকা উচ্চ বিদ্যালয়ের বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণ বৃহস্পতিবার বিদ্যালয়ে অনুষ্ঠিত হয়েছে।

ক্রীড়া প্রতিযোগিতায় প্রধান অতিথির বক্তব্য রাখেন জেলা আওয়ামী লীগের সভাপতি, পৌর মেয়র ও বিদ্যালয়ের সভাপতি নাছির উদ্দিন আহমেদ।

এ সময় তিনি বলেন, পড়ালেখা এবং খেলাধুলা একে অপরের পরিপুরক। পড়ালেখার মাধ্যমে জ্ঞনের পরিধি বৃদ্ধি পায়। খেলাধুলার মাধ্যমে শারীরিক সক্ষমতা বৃদ্ধি পায়। তাই বছরের প্রতিটা দিনই শিক্ষার্থীদের খেলাধুলা নিশ্চিত করতে হবে।

তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা ২০২১ সালের মধ্যে বাংলাদেশের শতভাগ শিক্ষার হার নিশ্চিত করতে কাজ করে যাচ্ছেন। তাই শিক্ষা খাতে সবচেয়ে বেশি বরাদ্দের ব্যবস্থা করেছেন। বছরের প্রথম দিনই শিক্ষার্থীদের হাতে বিনামূল্যে বই বিতরণ করা হচ্ছে।

বিদ্যালয়ের প্রধান শিক্ষিকা রওশন আরা বেগমের সভাপতিত্বে ও চাঁদপুর প্রেসক্লাবের সাবেক সাধারণ সম্পাদক শরীফ চৌধুরীর পরিচালনায় বিশেষ অতিথির হিসেবে উপস্থিত ছিলেন চাঁদপুর এলজিইডি’র নির্বাহী প্রকৌশলী জিএম মুুজবুর রহমান, চাঁদপুর পৌরসভার সংরক্ষিত মহিলা কাউন্সিলর ও শিক্ষা এবং সাংস্কৃতি কমিটির আহ্বায়িকা আয়শা রহমান, পৌর ওয়ার্ড কাউন্সিলর হাবিবুর রহমান দর্জি, মামুনুর রহমান দোলন, হুমায়ুন কবির, জিএম শাহজাহান, নাছির আহমেদ চোকদার, বিদ্যালয় ব্যবস্থাপনা কমিটির সদস্য সাহির হোসেন পাটোয়ারী, শাহ মো. আলমগীর, পৌরসভার শিক্ষা কর্মকর্তা মো. আব্দুল ওহাব, সাবেক কাউন্সিলর রেবেকা সুলতানা বকুল প্রমুখ।

বিকেল ৩টায় প্রধান অতিথি হিসেবে ক্রীড়া প্রতিযোগীতায় বিজয়ীদের মাঝে পুরস্কার তুলে দেন চাঁদপুর জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবু নঈম পাটোয়ারী দুলাল।

এসময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পৌর সভার কর্মচারী পরিষদের সভাপতি আঃ রশিদ সরদার।

আশিক বিন রহিম, চীফ করেসপন্ডেন্ট, চাঁদপুর টাইমস

 

|| আপডেট: ০৮:৫৭ অপরাহ্ন, ১৮ ফেব্রুয়ারি ২০১৬, বৃহস্পতিবার

এমআরআর