চাঁদপুর

প্রধানমন্ত্রীর বিশেষ সহকারীর মৃত্যুতে চাঁদপুর জেলা ছাত্রলীগের শোক

প্রধানমন্ত্রী শেখ হাসিনার বিশেষ সহকারী ও বাংলাদেশ ছাত্রলীগের সাবেক সহ-সভাপতি মাহবুবুল হক শাকিলের মৃত্যুতে এক শোক বার্তা পাঠিয়েছেন চাঁদপুর জেলা ছাত্রলীগ।

তাঁর অকাল মৃত্যুতে এক শোকবার্তায় গভীর শোক প্রকাশ করে এবং পরিবারের প্রতি সমবেদনা জ্ঞাপন করেন জেলা ছাত্রলীগ সভাপতি শেখ মোঃ মোতালেব ও সাধারণ সম্পাদক ওবায়দুর রহমান তৃপ্তি।

গত ৬ ডিসেম্বর (মঙ্গলবার) রাজধানীর গুলশানের একটি রেস্তঁরায় মধ্যাহ্নভোজের সময় হৃদরোগে আক্রান্ত হয়ে তিনি মারা যান।

মৃত্যুকালে তার বয়স হয়েছিলো ৪৭ বছর। মাহবুবুল হক শাকিল তার স্ত্রী, এক মেয়ে ও অসংখ্য ভক্ত গুনগ্রাহী রেখে গেছেন।

বুধবার ঢাকা বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় জামে মসজিদ প্রাঙ্গনে প্রথম জানাযা এবং পরবর্তীতে তার গ্রামের বাড়ীতে নামাজে জানাযা শেষে পারিবারিক কবরস্থানে তাকে দাফন করা হয়।

প্রসঙ্গত, ২০১৪ সাল থেকে অতিরিক্ত সচিব মর্যাদায় প্রধানমন্ত্রীর বিশেষ সহকারীর পদে দায়িত্ব পালন করে আসছিলেন মাহবুবুল হক শাকিল। এর আগে তিনি প্রধানমন্ত্রীর বিশেষ সহকারী (মিডিয়া) ও তারও আগে উপ-প্রেস সচিব পদেও দায়িত্ব পালন করেন।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের ছাত্রাবস্থায় বাংলাদেশ ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক ও সিনিয়র সহ-সভাপতি পদে ছিলেন তিনি। পরে ২০০১ সালে অষ্টম জাতীয় সংসদ নির্বাচনের পর আওয়ামী লীগের তথ্য ও গবেষণা সেল সিআরই পরিচালনার দায়িত্ব দেওয়া হয় তাকে।

১৯৬৮ সালের ২০ ডিসেম্বর জন্ম। তার বাবা অ্যাডভোকেট জহির”ল হক খোকা ময়মনসিংহ জেলা আওয়ামী লীগের সভাপতি। মা একজন জনপ্রিয় অবসরপ্রাপ্ত শিক্ষক। ছেলেবেলা কেটেছে ময়মনসিংহে। সেখানে জেলা স্কুল ও আনন্দমোহন কলেজে পড়েছেন তিনি।

পরে ঢাকা বিশ্ববিদ্যালয়ে সমাজবিজ্ঞান বিভাগ থেকে স্নাতক ও স্নাতকোত্তর সম্পন্ন করেন। মাহবুবুল হক শাকিলের লেখা দুটি কবিতার বই প্রকাশিত হয়েছে। এ দুটি হচ্ছে- খেরোখাতার পাতা থেকে ও মন খারাপের গাড়ি।

প্রেস বিজ্ঞপ্তি: আপডেট, বাংলাদেশ সময় ০৮:১৭ পিএম, ৭ ডিসেম্বর ২০১৬, বুধবার
ডিএইচ

Share