Home / জাতীয় / প্রধানমন্ত্রীর বরিশাল সফর, উজ্জীবিত নেতাকর্মীরা
Hasina-Nari
ফাইল ছবি

প্রধানমন্ত্রীর বরিশাল সফর, উজ্জীবিত নেতাকর্মীরা

প্রধানমন্ত্রী শেখ হাসিনার বরিশাল সফর উপলক্ষে রাত-দিন কর্মব্যস্ত হয়ে পড়েছেন স্থানীয় আওয়ামী লীগের নেতাকর্মীরা। সভা, সমাবেশ, প্রচার-প্রচারণায় গোটা বরিশালে সরব হয়ে উঠেছে ক্ষমতাসীনরা। গত এক মাসে মহানগরসহ গোটা জেলায় কমপক্ষে ২ ডজন সভা হয়েছে দলটির পক্ষ থেকে। বৃহস্পতিবার (১ ফেব্রুয়ারি) গঠন করা হয়েছে ৮টি উপ কমিটি।

দলীয় সুত্রে জানা গেছে, প্রধানমন্ত্রীর সফর সফলে সর্বোচ্চ শক্তি প্রয়োগ করবে আওয়ামী লীগ। আগামী নির্বাচনকে টার্গেট করে এ সফরকে চ্যালেঞ্জ হিসেবেও নিয়েছেন স্থানীয় আওয়ামী লীগের নেতৃবৃন্দ। আর একারণে বরিশালে উজ্জীবিত নেতাকর্মীরা।

বৃহস্পতিবার (১ ফেব্রুয়ারি) বরিশাল জেলা ও মহানগর আওয়ামী লীগের বিশেষ সভা অনুষ্ঠিত হয়। জেলা আওয়ামী লীগের সভাপতি আবুল হাসানাত আব্দুল্লাহ এমপির সভাপতিত্বে সভায় ৮টি উচ্চ ক্ষমতা সম্পন্ন উপ কমিটি গঠন করা হয়েছে।

বরিশাল জেলা আওয়ামী লীগের সদস্য কাইউম খান কায়সার জানান, প্রধানমন্ত্রীর আগমন উপলক্ষে ৮টি উপ কমিটি গঠন করা হয়েছে। এগুলো হচ্ছে অভ্যর্থনা উপ কমিটি, মঞ্চসাজসজ্জা উপ কমিটি, প্রচার উপ কমিটি, পরিবহন উপ কমিটি, সেচ্ছাসেবক উপ কমিটি, দপ্তর উপ কমিটি, প্রাথমিক চিকিৎসা উপ কমিটি, আবাসন উপ কমিটি। সভায় উপ কমিটির দায়িত্বপ্রাপ্তদের স্ব স্ব কাজ দ্রুত সম্পন্নের নির্দেশ দেয়া হয়েছে।

জানা গেছে, ইতিমধ্যে গত ১১ জানুয়ারি জেলা ও মহানগর আ. লীগ বিশেষ বর্ধিত সভা করে। ওই সভায় দীর্ঘ ৬ বছর পর প্রধানমন্ত্রী শেখ হাসিনার বরিশাল সফর সফলে জনসভাস্থল বঙ্গবন্ধু উদ্যান জনসমুদ্রে পরিণত করার তাগিদ দিয়েছেন শিল্পমন্ত্রী আমীর হোসেন আমু এমপি। গত ২৭ জানুয়ারি জেলার বাবুগঞ্জে বর্ধিত সভা করে জেলা আ. লীগ। ওই সভায় প্রতি উপজেলা থেকে ১০ হাজার কর্মী জনসভায় সমাগমের তাগিদ দেয়া হয়। পর দিন ২৮ জানুয়ারি যুবলীগের বিভাগীয় প্রতিনিধি সভায় দলটির কেন্দ্রীয় সভাপতি ওমর ফারুক চৌধুরী প্রধানমন্ত্রীর জনসভায় লাখো যুবলীগের কর্মী উপস্থিত থাকার নির্দেশ দেন।

এদিকে প্রধানমন্ত্রীর সফর উপলক্ষে জেলার মুলাদী, বানারীপাড়া, উজিরপুরে বিশেষ সভা করেছে জেলা আওয়ামী লীগ। মহানগর আওয়ামী লীগের উদ্যোগে গত এক সপ্তাহে ৪টি কর্মী সভা করা হয়েছে। জানতে চাইলে মহানগর আ. লীগের সাধারণ সম্পাদক অ্যাড. এ কে এম জাহাঙ্গির বলেন, প্রধানমন্ত্রীর সফর উপলক্ষে তারা রাত-দিন কাজ করছেন। নেতাকর্মীদের প্রচারণার পাশাপাশি সাজসজ্জা, পোস্টার সাটানো ও সৌন্দর্য্য বর্ধনেরও নির্দেশ দেয়া হয়েছে। উপকমিটিগুলো ইতিমধ্যে কাজ শুরু করেছে। এর ফলে নেতাকর্মীরাও অনেকাংশে উজ্জীবিত।

সরেজমিনে নগরীর বঙ্গবন্ধু উদ্যানে গিয়ে দেখা গেছে প্রধানমন্ত্রীর এ জনসভা স্থাল প্রস্তুতে কাজ চলছে। নগরীর সদর রোড, সিন্ডবি রোড, বাস টার্মিনাল, রূপাতলীতে একাধিক তোরণ নির্মাণের কাজ চলছে। দেয়ালে দেয়ালে পোস্টারে ছেয়ে গেছে। কথা হয় নবগ্রাম সড়কে পোস্টার সাটানোতে ব্যস্ত বিএম কলেজ ছাত্রলীগের সাবেক যুগ্ন আহ্বায়ক মাকসুদ আলম মাসুদের সঙ্গে। তিনি বলেন, প্রধানমন্ত্রী আসবেন তাই কর্মীদের নিয়ে নিজেই পোস্টার সাটাতে নেমে পড়েছেন। কর্মীরাও শতস্ফুর্তভাবে কাজ করছেন।

এ বিষয়ে মহানগর আ. লীগের সভাপতি গোলাম আব্বাস চৌধুরী দুলাল বলেন, প্রধানমন্ত্রীর আগমন কিভাবে সফল করা যায় এ নিয়ে সভা সমাবেশ প্রতিদিনই রয়েছে। উপ কমিটিগুলোতে দ্রুত কাজ শেষ করার নির্দেশ দেয়া হয়েছে। দক্ষিণাঞ্চলের সর্বত্রসহ সারা দেশ থেকে নেতারা আসবেন।

তাদের প্রধান লক্ষ্য জনসভাস্থল বঙ্গবন্ধু উদ্যানকে জনসমুদ্রে পরিণত করা। প্রধানমন্ত্রী এ সফরে নির্বাচনের নানা দিক থাকতে পারে। তাই এই সফর তাদের জন্য চ্যালেঞ্জ।

(সোনালীনিউজ)

নিউজ ডেস্ক
: আপডেট, বাংলাদেশ সময় ১২: ৪০ পি.এম, ০৩ ফেব্রুয়ারি২০১৮,শনিবার।
এএস