Home / উপজেলা সংবাদ / হাইমচর / প্রধানমন্ত্রীর কাছে হাইমচরকে পৌরসভা ও পর্যটন এলাকা ঘোষণার দাবি
haimchor-unnoyon

প্রধানমন্ত্রীর কাছে হাইমচরকে পৌরসভা ও পর্যটন এলাকা ঘোষণার দাবি

রোববার বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা হাইমচরে আগমন উপলক্ষে সর্বত্র বৈছে উৎসবের আমেজ।

প্রধানমন্ত্রীর এ সফরে হাইমচরের মানুষের প্রত্যাশা হাইমচর উপজেলায় প্রস্তাবিত (অনুমোদিত) অর্থনৈতিক অঞ্চল কার্যক্রম বাস্তবায়ন, নৌ ও সড়ক যোযোগ সুবিদা সম্পন্ন এ এলাকায় অর্থনৈতিক অঞ্চল বাস্তবায়ন, হাইমচর উপজেলা সদরকে পৌরসভা ঘোষণা, হাইমচর অর্থনৈতিক অঞ্চল এলাকায় বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় স্থাপন, প্রস্তাবিত মেঘণা রিভার সড়ক( কক্স বাজার মেরিন ড্রাইভ আদলে) সড়ক নির্মাণ, হাইমচর প্রেসক্লাব ভবন নির্মাণের দাবি উঠেছে হাইমচরের সর্ব মহলে।

হাইমচর উপজেলা সদরকে পৌরসভা ঘোষণা করা, পৌরসভা ঘোষিত হলে হাইমচর উপজেলা সদর একটি আধুনিক পৌর সুবিধা সম্পন্ন পৌর এলাকা বাস্তবায়িত হবে। ফলে পৌরসভা সুবিধাভোগী হবেন পৌর বাসিন্দারা।

প্রস্তাবিত হাইমচর মেঘনা রিভার সড়ক (কক্সবাজার মেরিন ড্রাইভ আদলে) বাস্তবায়ন করে পর্যটন এলাকা ঘোষনা করা। মেঘনা রিভার সড়ক এলাকায় ইতি মধ্যেই দেশীয় পর্যটকরা আগমন করছেন। নদী তীরবর্তী মনোরম পরিবেশ হওয়ায় ঈদ’ ও নববর্ষ সহ বিভিন্ন উৎসবের দিনে হাইমচরে বিপুল সংখ্যক পর্যটকের ঢল নামে। পর্যটন এলাকা ঘোষনা হলে দেশী বিদেশী পর্যটকের মাধ্যমে হাইমচর উপজেলা নতুন ভাবে দেশ বিদেশে পরিচিতি অর্জন করবে, এর সুফল পাবে সমগ্র হাইমচরবাসী।

চাঁদপুর জেলার মধ্যে সবচাইতে মনোরম প্রাকৃতিক পরিবেশ সুবিধা সম্পন্ন এলাকা হিসেবে নৌ ও সড়ক (বাস্তবায়নাধিন) মধ্যচরে অনুমোদীত অর্থনৈতিক সংলগ্ন এলাকায় চাঁদপুর পাশ্ববর্তী শরিয়তপুর, ফরিদপুর, বরিশাল ও বৃহত্তর নেয়াখলি অঞ্চলের উচ্চ শিক্ষা লাভে একটি বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় স্থাপন করা হলে এ অঞ্চলের মানুুষের উচ্চ শিক্ষায় সুযোগ সৃষ্টি হবে।

মাননীয় প্রধান মন্ত্রী চাঁদপুরের হাইমচরে আগমন উপলক্ষে হাইমচর প্রেসক্লাব সাধারন সম্পাদক সাংবাদিক মোঃ খুরশিদ আলম জানান, রাষ্ট্রের প্রধান মন্ত্রী যে এলাকায় সফর করেন সেখানে উন্নয়নের নতুন দিগন্ত সুচনা হয়। পিছিয়ে পড়া হাইমচরকে আধুনিক হাইমচর নির্মানে মাননীয় প্রধান মন্ত্রী ইতিমধ্যেই হাইমচরে অর্থনৈতিক অঞ্চল স্থাপন অনুমোদন দিয়েছেন বলে স্থানীয় সংসদ সদস্য ডাঃ দীপু মনি’র মাধ্যমে আমরা জানতে পেরেছি।

সড়ক ও নৌ যোগাযোগ সুবিদা সম্পন্ন হাইমচরে অর্থনৈতিক অঞ্চল কার্যক্রম শুরু হলে এর সুফল পাবে হাইমচর, চাঁদপুর জেলাসহ পাশ্ববর্তী শরিয়তপুর, ফরিদপুর, বরিশাল, লক্ষীপুর, নোয়াখালি, কুমিল্লাসহ বৃহৎ অঞ্চলের মানুষ। এ বৃহৎ অঞ্চলের মানুষের জন্য মাননীয় প্রধান মন্ত্রীর কাছে এলাকাবাসী প্রত্যাশা করছেন প্রাকৃতিক মনোরম পরিবেশ সড়ক ও নৌ যোগাযোগ সম্পন্ন হাইমচরে একটি বিজ্ঞান ও প্রযক্তি বিশ্ব বিদ্যালয় স্থাপন। হাইমচরকে পৌরসভায় ঘোষনা করা, কাটাখালি হতে চরভৈরবী পর্যন্ত পর্যটন সহায়ক মেঘনা রিভার সড়ক নির্মান করা, হাইমচর সাংবাদিকদের নিজস্ব অর্থায়নে ক্রয় কৃত ভূমিতে প্রেসক্লাব ভবন নির্মান করা।

সাংবাদিক খুরশিদ আলম বলেন, হাইমচরবাসীর সাথে আমিও প্রত্যাশা করছি মাননীয় প্রধান মন্ত্রী শেখ হাসিনার হাইমচর বাসীর এ স্বপ্ন গুলি পর্যায়ক্রমে বাস্তবায়ন করবেন।

প্রতিবেদক- বিএম ইসমাইল