Home / চাঁদপুর / প্রথম স্ত্রীর টাকায় ২য় বিয়ে : চাঁদপুরে নারী নির্যাতন, অর্থ আত্মসাৎ মামলায় স্বামী আটক
প্রথম স্ত্রীর টাকায় ২য় বিয়ে : চাঁদপুরে নারী নির্যাতন, অর্থ আত্মসাৎ মামলায় স্বামী আটক

প্রথম স্ত্রীর টাকায় ২য় বিয়ে : চাঁদপুরে নারী নির্যাতন, অর্থ আত্মসাৎ মামলায় স্বামী আটক

চাঁদপুরে নারী নির্যাতন ও অর্থ আত্মসাতের মামলায় শহরের বঙ্গবন্ধু সড়কের যমুনা অয়েল এজেন্সির তেল ব্যবসায়ী মিজানুর রহমান পাটওয়ারীকে আটক করেছে মডেল থানা পুলিশ।

বৃহস্পতিবার সকাল ৯ টায় মডেল থানা পুলিশ শহরের বঙ্গবন্ধু সড়ক থেকে তাকে আটক করে।

মিজান পাটওয়ারীর ১ম স্ত্রী ফাতেমা বেগম বাদী হয়ে নারী নির্যাতন ও অর্থ আত্মসাতের অভিযোগে মডেল থানায় মামলা দায়ের করে।

মামলার এজেহার সূত্রে জানা যায়, ১ম স্ত্রী বাদী ফাতেমা বেগমেকে বিবাহের পর থেকেই তেলের ব্যবসা করার জন্য বাপের বাড়ি থেকে টাকা এনে দেওয়ার জন্য মিজান পাটওয়ারী মারধর করতো। প্রতিদিনের শারীরিক ও মানুষিক নির্যাতন সয্য করতে না পেরে সংসারের সুখের কথা চিন্তা করে যমুনা কোম্পানীতে চাকুরীর ব্যবস্থা করার নামে বাপের বাড়ি থেকে যৌতুক বাবদ ৪ লাখ টাকা এনে দেয়। দুর্নীতির দায়ে যমুনা অয়েল কোম্পানী থেকে চাকুরীচ্যুত হয়। তার পর সে তেলের লরী কেনার কথা বলে পুনরায় টাকা চায়। স্ত্রী ফাতেমা বেগম তার নিজের নামে যমুনা ওয়েল এজেন্সি লাইন্সেস নিয়ে বিভিন্ন ব্যাংক ও এনজিও থেকে ১৪ লক্ষ ১৩ হাজার ৭শ ২৮ টাকা উত্তোলন করে স্বামী মিজান পাটওয়ারীকে দেয়। সেই টাকা নিয়ে তেলের লরির অর্ধেক মালিকানা ফাতেমা বেগমকে দিয়ে খুশি করে। তার পর থেকে বঙ্গবন্ধু সড়কে তেলের দোকান দিয়ে ব্যবসা করে উর্পাজনের টাকা সংসারে খরচ না করে নিজেই আত্মসাৎ করে। সে তেল কেনার নামে আবারো স্ত্রী ফাতেমা বেগমের কাছে আবারো ৩ লাখ টাকা চায়। টাকা না দেওয়ায় গত মঙ্গলবার রাত ৯ টায় মিজান তার স্ত্রীকে বেদম মারধর করে।

এই ঘটনা ফাতেমা বেগম অতিরিক্ত পুলিশ সুপারকে জানালে তার নির্দেশ অনুযায়ী মডেল থানায় এসআই নিজাম ফাতেমার মালিকানাধীন তেলের লরিটি বুধবার রাতে নিয়ে আসে। ফাতেমা তার স্বামী মিজানকে আসামি করে থানায় নারী নির্যাতন ও অর্থ আত্মসাৎ মামলা দায়ের করে। এতে মিজান ক্ষিপ্ত হয়ে বৃহস্পতিবার সকালে ফাতেমাকে বেধম মারধর করে। খবর পেয়ে পুলিশ তাকে বঙ্গবন্ধু সড়ক থেকে আটক করে। পুলিশ আটক মিজান পাটওয়ারীকে আদালতে প্রেরণ করলে তার জামিন নামঞ্জুর করে কারাগারে পাঠিয়ে দেয়।

মিজানের স্ত্রী মামলার বাদী ফাতেমা জানায়, স্বামী তেল ব্যবসায়ী মিজান পাটওয়ারীসহ আদালতপাড়ায় থাকা অবস্থায় পাশের বাসায় চাঁদপুর শহরের চমক স্টোরের মালিক সফিক পাটওয়ারী ও তার স্ত্রী তানজিলা সহ থাকতো। সেখানে থাকা অবস্থায় মিজানের সাথে গৃহবধূ তানজিলার পরিচয় হয়ে পরকীয়া সর্ম্পকে জড়িয়ে পড়ে। পরে ২০০৯ সালে ২১শে ডিসেম্বর গোপনে সফিক পাটওয়ারীর ১ম স্ত্রী ফাতেমা বেগমকে না জানিয়ে শরীয়তপুর শ্রীরঙ্গঁল গ্রামের গিয়াস উদ্দিনের মেয়ে তানজিলা বেগম (৩৫) কে বিয়ে করে। ২য় বিয়ের ঘটনা জানতে পেরে তাকে জিজ্ঞাসা করলে সে তালাক দেওয়ার হুমকি দেয়। তেলের ব্যবসার উর্পাজনের টাকা ২য় স্ত্রী তানজিলার পেছনে খরচ করে। স্বামীর ২য় বিয়ে ও নারী নির্যাতনের সুষ্ঠ বিচার আদালতের কাছে দাবি করেন অসহায় ফাতেমা বেগম।

শাওন পাটওয়ারী ||আপডেট: ০৮:৫৫ অপরাহ্ন, ১৭ মার্চ ২০১৬, বৃহস্পতিবার

এমআরআর