চাঁদপুর

প্রথম আলোর প্রতিষ্ঠাবার্ষিকীতে চাঁদপুর বন্ধুসভার কর্মসুচি

প্রথম আলোর ১৮তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে শুক্রবার (৪ নভেম্বর) প্রথম আলো চাঁদপুর বন্ধুসভার সহযোগিতায় নানা কর্মসূচি পালিত হয়েছে।

সকাল ১০টা থেকে বিকেল ৪টা পর্যন্ত চাঁদপুর শহরের বাবুরহাট সরকারি শিশু পরিবারের ১৭০জন এতিম নারী ও শিশুর বিনামূল্যে রক্তের গ্রুপ পরীক্ষা করা হয়।

রক্ত পরীক্ষা কার্যক্রম উদ্বোধন করেন স্বাধীনতা পদক প্রাপ্ত নারী মুক্তিযোদ্ধা ডা.সৈয়দা বদরুন নাহার চৌধুরী। এতে পরীক্ষা কার্যক্রমে সহায়তা করেন চাঁদপুর ২৫০ শয্যা জেনারেল হাসপাতালের তত্ত্বাবধায়কব ডা.প্রদীপ কুমার দত্তের নেতৃত্বে মেডিকেল টেকনোলোজিস্ট সিরাজুল ইসলাম ও তার দল।

এর আগে প্রথম আলো চাঁদপুর বন্ধুসভার সভাপতি অ্যাড.খোরশেদ আলম শাওনের সভাপতিত্বে ও সদস্য আইভি রহমানের পরিচালনায় তরুণদের নিয়ে এগিয়ে যাবে বাংলাদেশ এই প্রতিপাদ্যের উপর উন্মুক্ত আলোচনা সভা অংশ নেন পুলিশ সুপার শামসুন্নাহার, নারী মুক্তিযোদ্ধা ডা.সৈয়দা বদরুন নাহার চৌধুরী,সমাজ সেবা অধিদপ্তরের চাঁদপুরের সহকারী পরিচালক রাসেদুজ্জামান চৌধুরী,বাবুরহাট স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ মোশারফ হোসেন,চাঁদপুর সরকারি কলেজের সহযোগি অধ্যাপক রূপক রায,চাঁদপুর প্রেসক্লাবের সাধারণ সম্পাদক সোহেল রুশদী, প্রথম আলোর ব্যান্ড এন্ড এক্টিবেটিস এর মাসুদ রানা, চাঁদপুর বন্ধুসভার সাধারণ সম্পাদক রেজাউল হক প্রমুখ ।

পুলিশ সুপার শামসুন্নাহার বলেন, ‘বাংলাদেশের নেতৃত্ব দিচ্ছেন নারীরা। প্রথম আলো এদেশকে এগিয়ে নিতে তরুণদের কাজে লাগাচ্ছে। এভাবে যদি আমরা সবাই মিলে দেশকে এগিয়ে নিতে চেষ্টা করি তাহলে মাদক ও জঙ্গিমুক্ত একটি সুন্দর দেশ উপহার দিতে পারবো।’

নারী মুক্তিযোদ্ধা ডা.সৈয়দা বদরুন নাহার চৌধুরী বলেন,আমরা যুদ্ধ করেছি,শান্তির জন্য স্বাধীনতার জন্য। আমি চাই তোমরা নিজেকে, এদেশকে সেই চেতনায় ভাল কাজের সাথে আরও এগিয়ে নিয়ে যাবে।

সকাল সাড়ে ১১টায় শিশু পরিবার প্রাঙ্গনে অতিথি ও শিশু পরিবারের সদস্যদের নিয়ে প্রথম আলোর জন্মদিনের কেক কাটেন নারী পুলিশ সুপার শামসুন্নাহার। পরে এতিম শিশু ও অতিথিদের নিয়ে কেক খাওয়ার আয়োজন করা হয়।

পরে শিল্পী মৃণাল সরকারের পরিচালনায় শিল্পী সৌমিতা আচার্যী,প্রীতম সরকার অর্নব,জামিলা বিনতে ও সৈকত মজুমদার গান পরিবশেন করেন। সব শেষে প্রথম আলো চাঁদপুর প্রতিনিধি আলম পলাশ ধন্যবাদ জ্ঞাপন করেন।

: আপডেট, বাংলাদেশ সময় ১১:১০ পিএম, ৪ নভেম্বর ২০১৬, শুক্রবার
ডিএইচ

Share