Home / উপজেলা সংবাদ / মতলব দক্ষিণ / তরুণদের টিকে থাকতে প্রযুক্তিগত শিক্ষার বিকল্প নেই : পরিকল্পনা প্রতিমন্ত্রী
প্রযুক্তিগত

তরুণদের টিকে থাকতে প্রযুক্তিগত শিক্ষার বিকল্প নেই : পরিকল্পনা প্রতিমন্ত্রী

পরিকল্পনা প্রতিমন্ত্রী ড.শামসুল আলম বলেছেন, ‘প্রতিযোগিতার এই যুগে আমাদের তরুণদের টিকে থাকতে হলে প্রযুক্তিগত শিক্ষার বিকল্প নেই। সরকার এ জন্যই একটি প্রযুক্তিনির্ভর জাতি গড়ে তুলতে কাজ করে চলছে।’

১২ ফেব্রুয়ারি শনিবার দুপুরে চাঁদপুরের মতলব দক্ষিণ উপজেলা মিলনায়তনে শেখ কামাল আইটি ট্রেনিং অ্যান্ড ইনকিউবেশন সেন্টারের ভিত্তিপ্রস্তর স্থাপন অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

পরিকল্পনা প্রতিমন্ত্রী আরও বলেন, শেখ কামাল আইটি ট্রেনিং অ্যান্ড ইনকিউবেশন সেন্টার থেকে ট্রেনিং নিয়ে এখানকার তরুণ-তরুণীরা নিজের পায়ে দাঁড়াতে পারবে। অনেক মানুষের কর্মসংস্থানের সুযোগ সৃষ্টি হবে। এছাড়া আমাদের রফতানি খাতেও ডিজিটাল ডিভাইস অবদান রাখতে পারে। এখন থেকে আর চাকরির পেছনে ছুটতে হবে না, নিজেরাই উদ্যোক্তা হয়ে মানুষকে চাকরি দেবে।

বাংলাদেশ হাইটেক পার্ক কর্তৃপক্ষের ব্যবস্থাপনা পরিচালক (অতিরিক্ত সচিব) বিকর্ণ কুমার ঘোষের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে বক্তব্য দেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক। এ সময় উপস্থিত ছিলেন চাঁদপুর-২ আসনের সংসদ সদস্য অ্যাডভোকেট নুরুল আমিন রুহুল, বাংলাদেশ ডিজেল প্ল্যান্ট লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল সৈয়দ মো. রফিকুল ইসলাম, অতিরিক্ত জেলা প্রশাসক ইমতিয়াজ হোসেন, অতিরিক্ত পুলিশ সুপার সুদীপ্ত রায়, মতলব দক্ষিণ পৌরসভার মেয়র আওলাদ হোসেন লিটন প্রমুখ।

প্রতিবেদক: আশিক বিন রহিম, ১২ ফেব্রুয়ারি ২০২২