চাঁদপুর

‘প্রতিবন্ধীদের অবহেলা না করে সমাজের মূল ধারায় নিয়ে আসতে হবে’

চাঁদপুর জেলা পরিষদ চেয়ারম্যান আলহাজ ওচমান গনি পাটওয়ারী বলেছেন, দপ্রতিবন্ধীরা সমাজ ও রাষ্ট্রের বোঝা নয়। প্রয়োজনীয় শিক্ষা, প্রশিক্ষণ ও সহযোগিতার হাত বাড়িয়ে দিলেও তারাও দেশের সম্পদে পরিণত হতে পারে। তাই প্রতিবন্ধীদের অবহেলা না করে সমাজের মূল ধারায় নিয়ে আসেতে হবে। আর তাহলেই দ্রুততম সময়ে উন্নত দেশে পরিণত হবে বাংলাদেশ।’
বুধবার (২ আগস্ট) সকালে চাঁদপুর মূক ও বধির বিদ্যালয়ের শিক্ষার্থীদের দৃষ্টিশক্তি পরীক্ষা ক্যাম্পের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

চাঁদপুর জেলা পরিষদ চেয়ারম্যান আলহাজ ওচমান গনি পাটওয়ারীর আহ্বানে সাড়া দিয়ে চাঁদপুর মাজহারুল হক বিএনএসসি চক্ষু হাসপাতাল এই ফ্রি মেডিক্যাল ক্যাম্পের আয়োজন করে। মূক ও বধির বিদ্যালয়ের প্রধান শিক্ষক (অতিরিক্ত দায়িত্ব) ও চাঁদপুর সমাজসেবা অধিদপ্তরের সহকারী পরিচালক রাশেদুজ্জামান চৌধুরীর সভাপতিত্বে মেডিক্যাল ক্যাম্পের সার্বিক তত্ত্বাবধানে ছিলেন মাজহারুল হক বিএনএসবি চক্ষু হাসপাতালের সিনিয়র পাবলিক রিলেশন অফিসার মো. আবু জাফর।

চিকিৎসা কার্যক্রম পরিচালনা করেন চক্ষু হাসপাতালের মেডিক্যাল অফিসার ডা. ফাতেমা নাসরিন। তাকে সহযোগিতা করেন সঞ্চয় কুমার দাস ও ফয়সাল হোসেন। মেডিক্যাল ক্যাম্পে ৭১জন শিক্ষার্থীর চক্ষু পরীক্ষা করা হয়। এর মধ্যে ৭জনকে চশমা ও ২৩জনকে ড্রপ দেয়া হয়। বাকীদের সাধারণ চক্ষু পরীক্ষা করা হয়।

এদিন মূক ও বধির বিদ্যালয়ে আসলে তাকে দেখে ইশারায় খুশি হওয়ার কথা ব্যক্ত করেন শিক্ষার্থীরা। তাদের অনেকে আলহাজ ওচমান গনি পাটওয়ারীকে জড়িয়ে দেন এবং তাদের বিভিন্ন সুখ-দুঃখ ব্যক্ত করেন। শিক্ষার্থীরা তাদের সমস্যার কথা চক দিয়ে ব্ল্যাক বোর্ডে লিখে জেলা পরিষদ চেয়ারম্যানকে অবহিত করেন। চেয়ারম্যান এসব সমস্যা আগামী এক সপ্তাহের মধ্যে সমাধানের ঘোষণা দিলে শিক্ষার্থীরা তাকে অভিবাদন জানান।


: আপডেট, বাংলাদেশ ৯: ৫০ পিএম, ২ আগস্ট ২০১৭, বুধবার
ডিএইচ

Share