প্রতিটি উপজেলায় ইসলামী কেন্দ্র করাহবে : প্রধানমন্ত্রী

প্রতিটি উপজেলায় ইসলামী কেন্দ্র করার পরিকল্পনা করছে সরকার। আর এধরনের ইসলামী কেন্দ্র করার জন্যে সৌদি আরবের কাছে সহযোগিতা চাওয়া হয়েছে।

সৌদি আরব এ বিষয়ে সহায়তা করার বিষয়টি সক্রিয়ভাবে বিবেচনা করছে। বুধবার গণভবনে আয়োজিত এক সাংবাদিক সম্মেলনে প্রধানমন্ত্রী শেখ হাসিনা এ তথ্য জানান।

উপজেলায় এধরনের ইসলামী কেন্দ্র ইসলাম সম্পর্কে সঠিক শিক্ষা ও সাংস্কৃতি পরিচিতি তুলে ধরবে। প্রধানমন্ত্রী সাংবাদিক সম্মেলনে বলেন, জঙ্গিবাদ কখনো ইসলাম সমর্থন করে না। মানুষ হত্যা করে ইসলামকে কলুষিত করা হচ্ছে। কিন্তু ইসলাম কখনোই মানুষ হত্যা সমর্থন করে না। ইসলামে সন্ত্রাসের কোনো স্থান নেই। ইসলাম কখনো বলেন না অমুককে হত্যা কর। কেউ দোষী হলে আল্লাহ শেষ বিচার করবেন।

সাংবাদিক সম্মেলনে প্রধানমন্ত্রী পারিবারিকভাবে কেউ ধর্মীয়ভাবে বিভ্রান্ত হয়ে পড়ছে কি না সে সম্পর্কে সচেতন থাকার আহবান জানান।

প্রধানমন্ত্রী বলেন, আমরা আর মিসকিন না। সম্ভাবনায়ময় জাতি। সৌদি আরবে পেশাগতভাবে দক্ষ লোকবল পাঠাতে চাই। সৌদি আরবও তা অনুধাবন করছে। সৌদি আরবের মক্কা ও মদিনায় দুটি পবিত্র মসজিদ রক্ষায় প্রয়োজনে সামরিক সহায়তা দিতেও বাংলাদেশ প্রস্তুত রয়েছে বলে জানান প্রধানমন্ত্রী।

তিনি বলেন, এব্যাপারে সেনাবাহিনী প্রধান ও গোয়েন্দা প্রধান সৌদি আরব ঘুরে এসেছেন। সৌদি আরবের সঙ্গে বাংলাদেশের সম্পর্ক হবে বহুমাত্রিক।(আমারদেশ)

নিউজ ডেস্ক : আপডেট ৫:৪২ পিএম, ০৮ জুন ২০১৬, বুধবার

এইউ

Share