Home / সারাদেশ / প্রতারণা করতে গিয়ে ভুয়া সেনাবাহিনীর ক্যাপ্টেন আটক

প্রতারণা করতে গিয়ে ভুয়া সেনাবাহিনীর ক্যাপ্টেন আটক

‎Sunday, ‎26 ‎April, ‎2015  09:59:54 PM

জাহিদুর রহমান তারিক:

ঝিনাইদহের কালীগঞ্জে সেনাবাহিনীর ক্যাপ্টেন পরিচয়দানকারী এক যুবককে আটক করেছে পুলিশ। আটক আলমগীর হোসেন বিপ্লব (৩৫) কোটচাদপুর উপজেলার ছয়খাদা গ্রামের জাহাঙ্গীর হোসেনের ছেলে।

জানা যায়, ভুয়া ক্যাপ্টেন পরিচয় দিয়ে সেনাবাহিনীতে চাকুরি ও বিদেশে লোক পাঠানোর নাম করে কোটচাদপুর, কালীগঞ্জের বিভিন্ন যুবকের কাছ থেকে প্রায় ২০ লক্ষ টাকা হাতিয়ে নেওয়ার অভিযোগে শনিবার রাতে পুলিশ তাকে আটক করে।

প্রতারণার শিকার কাশিপুর গ্রামের মিজানুর রহমান জানান, আলমগীর হোসেন বিপ্লব কোটচাঁদপুর ও কালীগঞ্জ উপজেলার বিভিন্ন গ্রামে সেনাবাহিনীর ক্যাপ্টেন পরিচয় দিয়ে সেনাবাহিনীতে চাকরি দেয়ার কথা বলে দুধরাজপুর গ্রামের আসাদসহ ৩ জনের কাছ থেকে ৫ লক্ষ টাকা, কাশিপুর গ্রামের মিজানুর রহমানের কাছ থেকে ৪০ হাজার, বাবরা গ্রামের মিরাজুল ইসলামের কাছ থেকে ৩০ হাজার, জিহাদের কাছ থেকে ৩০ হাজার, নিশ্চিন্তপুর গ্রামের জনসনের কাছ থেকে ২৫ হাজারসহ অনেক যুবকের কাছ থেকে প্রায় ২০ লক্ষ টাকা হাতিয়ে নেয়।

এ ঘটনার পর আলমগীর হোসেনের বিরুদ্ধে কোটচাঁদপুর ও কালীগঞ্জ থানায় মামলা দায়ের করা হয়। পুলিশ শনিবার রাতে তাকে আটক করে। কালীগঞ্জ থানার ওসি (তদন্ত) ইউনুস আলী জানান, আলমগীর প্রতারণা করে বিভিন্ন ব্যক্তির কাছ থেকে মোটা অঙ্কের টাকা নিয়েছে। গোপন সংবাদের ভিত্তিতে শনিবার রাতে যশোর থেকে তাকে আটক করা হয়েছে।

চাঁদপুর টাইমস/ডিএইচ/জেআরটি/2015