চাঁদপুর

প্রকৌশলী মোহাম্মদ আলীর শোকসভা ও মিলাদ

দৈনিক চাঁদপুরজমিনের আয়োজনে প্রকৌশলী মরহুম আলহাজ্ব মোহাম্মদ আলীর মৃত্যুতে শোকসভা, মিলাদ ও দোয়া অনুষ্ঠিত হয়েছে।

রোববার (১১ জুন) বাদ জোহর সদর উপজেলার বাগাদী-নানুপুর চৌরাস্তা মোড় চাঁদপুরজমিন কমিউনিটি সেন্টারে এ শোক সভার আয়োজন করা হয়।

শোক সভায় সভাপতিত্ব করেন দৈনিক চাঁদপুরজমিন পত্রিকার সম্পাদক মন্ডলীর সভাপতি ও মরহুমের বড় ছেলে এন.এম. খান মুরাদ। প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন চাঁদপুর জেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব ওচমান গণি পাটওয়ারী। তিনি বক্তব্যে বলেন, মরহুম মোহাম্মদ আলী নিঃসন্দেহে একজন ভালো মানুষ ছিলেন। তিনি ভালো কাজ করেছেন বলেই পবিত্র রমজান মাসে তিনি ইহকাল ত্যাগ করেছেন। তিনি তার সন্তানদেরকে ভালো মানুষরূপে প্রতিষ্ঠা করার জন্য চেষ্টা করেগেছেন। আমরা তার আত্মার মাগফেরাত কামনা করছি। আল্লাহ যেন তাকে জান্নাতবাসী করেন।
সভাপতির বক্তব্যে এন.এম. খান মুরাদ বলেন, আমি গর্বিত সন্তান এই কারণে আমার পিতাকে কখনো মিথ্যা কথা বলতে শুনেনি। তিনি একজন আদর্শ বাবা ছিলেন। আমাদেরকে সব সময় নামাজ পড়ার জন্য তাগিদ দিতেন। ভালো কাজ করার জন্য বলতেন। তিনি একজন দেশ প্রেমিক ও মুক্তিযোদ্ধা ছিলেন। রমজান মাসে তিনি দুনিয়া থেকে বিদায় নিয়েছেন। এটিও তাঁর জন্য অনেক নেয়ামত। আমার পিতার জন্য আপনারা দোয়া করবেন।
পত্রিকার প্রতিষ্ঠাতা সম্পাদক ও প্রকাশক রোটা. মো. রোকনুজ্জামান রোকন বলেন, মরহুম মোহাম্মদ আলী একজন প্রকৌশলী হিসেবে কর্মজীবন থাকলেও গোপনে তিনি মানুষের সেবা করতেন। আলেমদের খেদমত করতেন। মাদ্রাসা ও মসজিদ প্রতিষ্ঠান তিনি অনেক কাজ করেছেন। এই কারণেই তার সন্তানরা এখন সমাজে প্রতিষ্ঠিত এবং মানুষের সেবার কাজে নিয়োজিত আছেন।

অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন মরহুমের ছেলে দেশ বরণ্য গীতিকার কবির বকুল, মরহুমের জামাতা নাছির উদ্দিন, চাঁদপুর প্রেসক্লাব সভাপতি শরীফ চৌধুরী, সাধারণ সম্পাদক জিএম শাহীন, সাবেক সাধারণ সম্পাদক রহিম বাদশা, দৈনিক চাঁদপুরজমিন পত্রিকার ভারপ্রাপ্ত সম্পাদক মুহাম্মদ মাসুদ আলম, প্রত্যাশী আর.এ. উচ্চ বিদ্যালয়ের সহকারী প্রধান শিক্ষক মাহবুব আলম বাশার, বাগাদী দরবরা শরীফের পীরজাদা মাহফুজ উল্যাহ খান, নানুপুর দরবার শরীফের পীরজাদা মোহাম্মদ উল্যাহ, নানুপুর উচ্চ বিদ্যালয়ের ধর্মীয় শিক্ষক মাওলানা মজিবুর রহমান, জেলা যুবদলের সহ-সভাপতি সরোয়ার হোসেন গাজী, বাগাদী ইউনিয়ন যুবলীগের সভাপতি গিয়াস উদ্দিন নান্নু ও ব্যবসায়ী আনু মিয়া। মিলাদ ও দোয়া পরিচালনা করেন গাছতলা দরবার শরীফের পীরজাদা খাজা মো. ফরিদ উদ্দিন।

করেসপন্ডেন্ট
: আপডেট, বাংলাদেশ সম ৪: ০০ পিএম, ১১ জুন ২০১৭, রোববার
ডিএইচ

Share