চাঁদপুর সদর

‘প্রকৃত মুসলমান ঈমান বিসর্জন দেয় না’

প্রকৃত মুসলমান ঈমান বিসর্জন দেয় না : ইসলামপুর গাছতলা দরবার শরীফের মাহফিলে বক্তারা

 অন্তরে করাঘাত করে। সেই ঘটনার পুনরাবৃত্তি এখন বিশ্বজুড়ে অহরহ ঘটছে। তখনকার সময়ের শাসক ইয়াজিদ কাফের ছিল না, সে ছিলো মুসলমান নামধারী মুনাফেক। তার উত্তরসূরিরা আজও প্রকৃত মুসলমানদেও সাথে একই ধরণের আচরণ করে যাচ্ছে। ৩০ অক্টোবর শুক্রবার বাদ আছর চাঁদপুর সদর উপজেলার ইসলামপুর গাছতলা দরবার শরীফের ওয়াজ ও দোয়ার মাহফিলে আগত বক্তারা এসব কথা বলেন।

বক্তারা আরো বলেন, “সেদিন যেমনিভাবে ইমাম হুসাইন (রা.) সহ বিশ্ব নবী (স.) সাহাবীরা অত্যাচারী শসকের কাছে মাথানত না করে আল্লাহর দিনকে প্রাধান্যদিয়ে নিজেদের জীবন সপে দিয়েছিলো, আজও একজন প্রকৃত মুসলমান মৃত্যুবরণ করে নিবে তবুও ঈমান বিসর্জন দেবে না।”

দরবারে আলিয়া আহমদিয়া নকশে বন্দিয়া মোজাদ্দেদীয়া ইসলামপুর গাছতলা দরবার শরীফের মরহুম শাহ সুফি খাজা আবু সাঈদ ইসলামপুরী (রহ.) এর ওফাত ও পবিত্র মহররম উপলক্ষে দরবারের মাদরাসা মসজিদ কমপ্লেক্সের এ মাহফিলে পীরজাদা খাজা তানভীর আহমেদ এর উপস্থাপনায় মাহফিলে সভাপতিত্ব করেন এবং দোয়া ও মুনাজাত পরিচালনা করেন দরবারের পীর সাহেব আলহাজ্ব আল্লামা খাজা অলিউল্যাহ।

মাহফিলে প্রধান অতিথির আলোচনা রাখেন গন্ডামারা ফাজিল মাদরাসার অধ্যক্ষ হযরত মাওলানা আব্দুর রহমান হামিদী সাহেব। বিশেষ অতিথির আলোচনা রাখেন পশ্চিম সকদি মাদানিয়া মাদরাসার অধ্যক্ষ মাওলানা মুকবুল আহমেদ, মাওলানা দীন ইসলাম প্রমুখ।

এছাড়াও বক্তব্য রাখেন মাদরাসাতু ইশায়াতিল উলুমের পরিচালনা পর্শদেও সভাপতি খাজা অলিউল্যাহ পীর সাহেবের বড় ভাই খাজা আমিনুল হক।

। আপডেট ০৯:৩৭ পিএম ৩১ অক্টোবর, ২০১৫ শনিবার

/ডিএইচ

এমএ আকিব

Share