Home / উপজেলা সংবাদ / শাহরাস্তি / প্রকৃত ছাত্রদলের নেতৃত্ব দেখতে চাই : কেন্দ্রীয় সভাপতি রাকিব
ছাত্রদলের

প্রকৃত ছাত্রদলের নেতৃত্ব দেখতে চাই : কেন্দ্রীয় সভাপতি রাকিব

চাঁদপুরের শাহরাস্তিতে মেহের ডিগ্রী কলেজে ছাত্রদলের সাথে মতবিনিময়ে বাংলাদেশ ছাত্রদল কেন্দ্রীয় কমিটির সভাপতি রাকিবুল ইসলাম রাকিব বলেন, গত ১৫ বছর আওয়ামী স্বৈরাচার লীগ বাংলাদেশে সঠিক কোন ছাত্র রাজনীতি করতে দেয়নি।

বিশেষ করে ছাত্রদলের নেতাকর্মীদের উপর মামলা হামলা দিয়ে নিপীড়নের চেষ্টা করেছিল। সেই ছাত্রদের আন্দোলনের মুখে তাকে পরাজিত হতে হলো। আমরা বাংলাদেশ ছাত্রদল শুরু থেকেই সাধারন ছাত্র আন্দোলন কারীদের সাথে ছিলাম এবং থাকবো। সেই জন্য আমাদের কেন্দ্রীয় কর্মসূচি হিসাবে জেলা উপজেলার সুনামধন্য কলেজ গুলোতে পদচারণ। ২১ শে অক্টোবর সোমবার মেহের ডিগ্রি কলেজে শিক্ষার্থীদের সাথে মতবিনিময় কালে কেন্দ্রীয় ছাত্রদলের সভাপতি রাকিবুল ইসলাম এসব কথা বলেন। এসময় তিনি শাহরাস্তির আন্দোলন ব্যাপক সাড়া জাগিয়েছে দাবি করে আন্দোলনরত শিক্ষার্থীদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন। শাহরাস্তিতে আপনাদের আন্দোলন চলাকালে পেশীবাদ আওয়ামী সন্ত্রাসী ছাত্রলীগ যে হামলা চালায় তা আমরা শুনেছি। পরে আমাদের ছাত্রদলের নেতাকর্মীরা আপনাদের পাশে থেকে মনোবল বাড়ীয়ে আন্দোলনে যোগ দিয়েছে। আপনারাই আগামি দিনে নেতৃত্ব দিবেন সে জন্য আপনাদের কাছে আমাদের ছুটে আসা। আমরা এখান থেকে প্রকৃত ছাত্রদলের নেতৃত্ব দেখতে চাই। সে জন্য আপনাদেরকে এগিয়ে আসার আহবান জানাই। আমরা মূলত এসেছি যারা আন্দোলন সংগ্রামে অংশগ্রহণ করেছে আহত হয়েছে তাদের খোঁজ নিতে। সেই সাথে তাদের মধ্যে থেকে ছাত্রদলের নেতৃত্ব দেখতে চাই। পরিশেষে তিনি বলেন শাহরাস্তির ঐতিহ্যবাহী মেহের ডিগ্রী কলেজ ক্যাম্পাসটি সুন্দর, আমার খুব ভালো লেগেছে। আমাদের সংগঠনের পক্ষ থেকে ডাইরি বিতরণ করা হয়।

উপস্থিত ছিলেন বাংলাদেশ জাতীয়তাবাদী ছাত্রদলের সাবেক সহ সভাপতি নিজাম উদ্দিন রিপন,কেন্দ্রীয় সংসদের সহ সভাপতি আবুল বাশার,চাঁদপুর জেলা ছাত্রদলের সভাপতি ইমান হোসেন গাজী,
চাদপুর জেলা ছাত্রদলের সাধারণ সম্পাদক ইসমাঈল হোসাইন পাটোয়ারী জেলা ছাত্রদলের নেতৃবৃন্দ,শাহরাস্তি উপজেলা ছাত্রদলের আহবায়ক ইন্জিঃ এ বি এম পলাশ, সদস্য সচিব আজগর হোসেন মিয়াজি, পৌরসভা ছাত্রদলের আহবায়ক মাজহারুল ইসলাম জুয়েল, সদস্য সচিব মোঃ সোলেমান সুচীপাড়া ডিগ্রি কলেজ ছাত্রদলের আহবায়ক মেহেদী হাসান, সদস্য সচিব নাহিদ ইসলামসহ শাহরাস্তি উপজেলার বিভিন্ন ইউনিয়নের নেতৃবৃন্দ, পৌরসভা, ও কলেজ ছাত্রদলের নেতৃবৃন্দ।

প্রতিবেদক: মো: জামাল হোসেন, ২১ অক্টোবর ২০২৪