Home / উপজেলা সংবাদ / পৌরসভা নির্বাচনে ফরিদগঞ্জ আওয়ামী লীগের হালচাল
পৌরসভা নির্বাচনে ফরিদগঞ্জ আওয়ামী লীগের হালচাল

পৌরসভা নির্বাচনে ফরিদগঞ্জ আওয়ামী লীগের হালচাল

চাঁদপুর জেলার ফরিদগঞ্জ পৌরসভা নির্বাচনে মেয়র প্রার্থী নিয়ে দ্বিধাদ্বন্দ্বে রয়েছে সরকার দলীয় নেতা-কর্মী ও সমর্থকরা। বিশেষ করে উপজেলা আওয়ামী লীগের সভাপতি মুক্তিযোদ্ধা আবুল খায়ের পাটওয়ারী দলীয় মনোনয়ন না পাওয়ায় তার অনুসারী দলের একটি অংশ হতাশাগ্রস্ত হয়ে পড়েছে।

এছাড়া মেয়র ও কাউন্সিলর প্রার্থীদের দলীয় মনোনয়নের জামানতের টাকাও ফেরত দিয়েছে আ‘লীগের পৌর নির্বাচন সংক্রান্ত কমিটি। যার ফলে কাউন্সিলর পদে দল থেকে নির্দিষ্ট কাউকে সর্মথন দেওয়া হচ্ছে না। মূলত মেয়র পদে দলীয় মনোনয়ন না পেয়ে কিংকর্তব্যবিমুঢ় অবস্থায় আছে উপজেলা আ‘লীগের বৃহৎ একটি অংশের কর্মী সমর্থকরা। কারণ এটি পৌরসভার নির্বাচন হলেও ভবিষৎ ইউনিয়ন পরিষদ নির্বাচনে আ‘লীগ সমর্থিত প্রার্থীদের এ নিয়ে ভাবনায় ফেলে দিয়েছে।

এদিকে ফরিদগঞ্জ পৌরসভা নির্বাচনে মাহফুজুল হককে আওয়ামী লীগের মনোনীত প্রার্থী হিসাবে মনোনয়ন দেয় আ‘লীগের প্রার্থী মনোনয়ন বোর্ড। এই মনোনয়নের বিরুদ্ধে অবস্থান নিয়ে ফরিদগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সভাপতি মুক্তিযোদ্ধা আবুল খায়ের পাটওয়ারীকে মনোনয়ন দেয়ার জন্য সংবাদ সম্মেলন করে জেলা মুক্তিযোদ্ধা সংসদের নেতারা।

তাদের দাবি, একজন বীর মুক্তিযোদ্ধা হিসাবে উপজেলা আওয়ামী লীগের সভাপতি আবুল খায়ের পাটওয়ারীকে পৌর সভার মেয়র পদে আ‘লীগের দলীয় মনোনয়ন দেওয়া হোক।

প্রসঙ্গত, উপজেলা আ‘লীগের সভাপতি আবুল খায়ের পাটওয়ারী মেয়র পদে স্বতন্ত্র প্রার্থী হয়েছেন। আ‘লীগের সভানেত্রী ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা ২৪ ঘন্টার মধ্যে সকল বিদ্রোহী প্রার্থীকে প্রার্থিতা প্রত্যাহারের নির্দেশ দিলেও আবুল খায়ের পাটওয়ারী এখনো প্রার্থিতা প্রতাহার করেননি বলে জানা যায়।

অপরদিকে মেয়র প্রার্থী মাহফুজুল হকের পক্ষে গত সোমবার ‘আমরা মুক্তিযোদ্ধার সন্তান’ সংগঠনের ব্যানারে সংবাদ সম্মেলন করা হয় এবং তারা ফরিদগঞ্জ পৌরসভা নির্বাচনে আ‘লীগের মেয়র প্রার্থী হিসাবে মুক্তিযোদ্ধা মাও. সহিদুল্ল্যার ছেলে মাহফুজুল হককে জননেত্রী শেখ হাসিনার দেয়া নৌকা প্রতীকের জয় নিশ্চিত করার স্বার্থে বিভেদ ভুলে আওয়ামী লীগের নেতা-কর্মীদেরকে একযোগে কাজ করার আহ্বান জানান।

এদিকে মাহফুজুল হক আওয়ামী লীগের মনোনয়ন পাওয়ার পর বিপুল উৎসাহ-উদ্দীপনা নিয়ে এখন ভোটারদের সাথে সাক্ষাৎ করে ব্যস্ত সময় পার করছেন। অপরদিকে একই দলের মনোনয়ন বঞ্চিত আবুল খায়ের পাটওয়ারীর পক্ষে আ‘লীগের মনোনয়ন কিংবা নির্বাচন করার অনুমতি পাওয়ার আশায় এখনো ঢাকায় দলের শীর্ষ নেতৃবৃন্দের কাছে বিভিন্ন তদবির নিয়ে ব্যস্ত সময় পার করছেন বলে দলের নেতা-কর্মীরা জানিয়েছে।

এ নিয়ে উপজেলা আওয়ামী লীগের সিনিয়র সহ সভাপতি রফিকুল আমিন কাজল বলেন, দল কাকে মনোনয়ন দিয়েছে সেটা বড় কথা নয়। মূলত দলের সভানেত্রী জননেত্রী শেখ হাসিনার দেয়া নৌকা প্রতীকের জয় নিশ্চিত করতে হলে এলাকার এমপি মহোদয় ড. সামছুল হক ভূঁইয়ার উপর আস্থা ও শ্রদ্ধাবোধ রেখেই দলের মনোনীত মেয়র প্রার্থী মাহফুজকে সকল নেতাকর্মীর সাথে সোহার্দ্যপূর্ণ আলোচনার মাধ্যমেই মাঠে নামতে হবে।

জানতে চাইলে পৌর আওয়ামী লীগের সভাপতি মোতাহার হোসেন রতন এ প্রতিনিধিকে বলেন, দল কাকে মনোনয়ন দিয়েছে সেটা বড় বিষয় নয়। ফরিদগঞ্জ পৌরসভা নির্বাচনে মেয়র প্রার্থী হিসেবে দলের মনোনীত মাহফুজুল হকের পক্ষে যখন দলের সভানেত্রী জননেত্রী শেখ হাসিনা নৌকা প্রতীক দিয়েছে। সেই নৌকা প্রতীকের জয় নিশ্চিত করতে দলের নেতাকর্মীরা ঐক্যবদ্ধ হয়ে কাজ করবে বলে আমার দৃঢ় বিশ্বাস রয়েছে।

সানাউল হক, ফরিদগঞ্জ করেসপন্ডেন্ট

 

|| আপডেট: ০৪:৪৪ পিএম, ১০ ডিসেম্বর ২০১৫, বৃহস্পতিবার

এমআরআর