Home / উপজেলা সংবাদ / কচুয়া / কচুয়ায় উন্মুক্ত জলাশয়ে পোনা মাছ অবমুক্ত
পোনা মাছ

কচুয়ায় উন্মুক্ত জলাশয়ে পোনা মাছ অবমুক্ত

কচুয়া উপজেলার ৯নং কড়ইয়া ইউনিয়নের নলুয়া-আকানিয়া উন্মুক্ত জলাশয়ে পোনা মাছ অবমুক্তকরণ করলেন, চাঁদপুর জেলা আওয়ামী লীগের বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক ও কচুয়ার কৃতি সন্তান মুক্তিযোদ্ধা ইঞ্জিনিয়ার একেএম আব্দুল মোতালেব।

তাঁর ব্যক্তিগত উদ্যোগে শনিবার দুপুরে নলুয়া ইজারা বাড়ি সরকারি প্রাথমিক বিদ্যালয় সংলগ্ন খালে প্রায় ২০ কেজি দেশীয় প্রজাতির বিভিন্ন মাছের পোনা অবমুক্ত করা হয়।

এসময় ইঞ্জিনিয়ার একেএম আব্দুল মোতালেব বলেন, আমরা মাছে ভাতে বাঙ্গালি। মৎস্য চাষে বাংলাদেশ বিশে^ অন্যতম স্থানে রয়েছে। তাই আমরা দেশীয় সু-স্বাধু মাছ খেতে ও আমিষের চাহিদা পূরনে মাননীয় শেখ হাসিনার পক্ষ থেকে এসব মাছের পোনা উন্মুক্ত জলাশয়ে অবমুক্ত করলাম।

তিনি আরো বলেন, আজকে আপনাদের উপস্থিতিতে এ মাছের পোনা গুলো অবমুক্ত করলাম। অন্তত আগামী দু’মাস এ মাছ গুলো কেউ ধরবেন না। নির্দিষ্ট সময়ে মাছগুলো ধরলে আপনারা উপকৃত হবেন।

এসময় উপজেলা আওয়ামী লীগের সদস্য ও সম্ভাব্য চেয়ারম্যান প্রত্যাশী আবুল খায়ের মজুমদার,ইউপি চেয়ারম্যান আহসান হাবীব জুয়েল,ইউপি সদস্য জহিরুল ইসলাম,আওয়ামী লীগ নেতা আবু তাহের,মমতাজ উদ্দিন,ইউনিয়ন যুবলীগের সিনিয়র যুগ্ন আহ্বায়ক জসিম উদ্দিন প্রধান,স্কুল শিক্ষক আমির হোসেন মাষ্টার,ইউনিয়ন ছাত্রলীগের সাধারন সম্পাদক শুকর আলম মৃধা, সাবেক সাধারন সম্পাদক সুমন মিয়াজী ও ছাত্রলীগ নেতা সিহাব উদ্দিন সহ এলাকার বিভিন্ন শ্রেনী পেশার মানুষ উপস্থিত ছিলেন।

প্রতিবেদক: জিসান আহমেদ নান্নু