শীর্ষ সংবাদ

চাঁদপুর কমিউনিটি পুলিশ সাহসিকতার সহিত কাজ করছে : ডিআইজি

বাংলাদেশ পুলিশ চট্টগ্রাম রেঞ্জ এর ডিআইজি ড.এস এম মনির-উজ-জামান বিপিএম,পিপিএম বলেন,‘ যারা বাংলাদেশকে নিয়ে চিন্তা করে। তারা অবশ্যই কমিউনিটি পুলিশ নিয়ে চিন্তা করেন। বাংলাদেশ পুলিশকে আরোও শক্তিশালী করতে কমিউনিটি পুলিশকে নিরলসভাবে কাজ করতে হবে। কমিউনিটি পুলিশের রূপকার আইজিপি শহীদুল হক। সারাদেশে কমিউনিটি পুলিশ এর কার্যক্রম তারই অবদান। আমি মনে করি সারাদেশের মধ্যে চাঁদপুর কমিউনিটি পুলিশ সাহসিকতার সহিত নিরলসভাবে কাজ করছে।’

সারা দেশের ন্যায় চাঁদপুরেও শনিবার (২৮ অক্টোবর) ‘কমিউনিটি পুলিশিং ডে ২০১৭’ উপলক্ষে জেলা শিল্পকলা একাডেমি মিলনায়তনে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন পুলিশ সুপার শামসুন্নাহার পিপিএম।

তিনি বলেন,‘বাংলাদেশ সরকার জননেত্রী শেখ হাসিনা যতদিন বেঁচে থাকবেন তত দিন দেশের সাধারণ মানুষের জান মাল নিরাপত্তার জন্যে পুলিশের পাশাপাশি কমিউনিটি পুলিশকে অগ্রাধিকার দিয়ে যাবেন। কমিউনিটি পুলিশ ডে পালন করার জন্য ইতমধ্যে স্বরাষ্ট্র মন্ত্রণালয় থেকে স্বীকৃতি দিয়েছে। এখন রাষ্ট্রীয়ভাবে পালন করার জন্যে সরকার স্বীকৃতি দিবেন বলে আশা করা যাচ্ছে।

জেলা কমিউনিটি পুলিশিং সভাপতি ডা.একিউ রুহুল আমিন এর সভাপতিত্বে পৌর সভাপতি শেখ মনির আহমেদ বাবুলের পরিচালনায় বক্তব্য রাখেন জেলা আওয়ামী লীগ সভাপতি নাছির উদ্দিন ভূঁইয়া, চাঁদপুর জেলা পরিষদ আলহাজ্ব ওচমান গনি পাটওয়ারী,জেলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক আলহাজ্ব আবু নঈম পাটওয়ারী দুলাল,চাঁদপুর চেম্বার অব কর্মাসের সভাপতি বাবু সুভাষ চন্দ্র রায়,নারী মুক্তিযোদ্ধা ডা.সৈয়দা বদরুন নাহার চৌধুরী,জেলা কমিউনিটি পুলিশিং সভাপতি কাজী শাহাদাত,চাঁদপুর প্রেসক্লাব সভাপতি শরীফ চৌধুরী,জেলা আওয়ামীলীগ সদস্য শাহির হোসেন পাটওয়ারী,সদর কমিউনিটি পুলিশিং সভাপতি সালেহ আহমেদ জিন্নাহ ও বাগাদী ইউপি চেয়ারম্যান বেলায়েত হোসেন গাজী বিল্লাল।

আলোচনা সভা পূর্বে হাসান আলী সরকারি বিদ্যালয় মাঠ থেকে একটি বর্ণাঢ্য র‌্যালি বের হয়ে শহরের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে আলোচনা সভাস্থলে শেষ হয়।
প্রতিবেদক:মাজহারুল ইসলাম অনিক
আপডেট,বাংলাদেশ সময় ৬:০০ পিএম, ২৬ অক্টোবর ২০১৭,শনিবার
এজি

Share