পুলিশ সদস্যরা পাহারা দেয় বলে শহরবাসী রাতে ঘুমান : পুলিশ সুপার

সপ্তরুপা নৃত্য শিক্ষালয়ের আয়োজনে আলোচনা সভা ও পুলিশ সদস্যদের সংবধনা প্রদান করা হয়েছে।

১৭ নভেম্বর বুধবার সন্ধ্যায় চাঁদপুর জেলা শিল্পকলা একাডেমী মঞ্চে তা অনুষ্ঠিত হয়। সংগঠনের সভাপতি অ্যাডঃ জাফর ইকবাল মুন্নার সভাপতিত্বে ও কণ্ঠ শিল্পী মৃনাল সরকারের সঞ্চালনায় প্রধান অতিথির বক্তব্য রাখেন পুলিশ সুপার মিলন মাহমুদ বিপিএম ( বার)। 

তিনি বক্তব্যে বলেন, এটি একটি ব্যতিক্রমী অনুষ্ঠান। পুলিশ বাংলাদেশের একটি বিশ্বস্ত বাহিনী হিসেবে কাজ করছে। বঙ্গবন্ধুর ভাষণে প্রথম পুলিশ বুকে রক্ত দিয়েছে। তারা কি নট থ্রি রাইফেল দিয়ে টানা তিন ঘণ্টা ১৯৭১ সালের ২৫ শে মার্চ রাতে বাহিনীর বিরুদ্ধে যুদ্ধ করেছিল। পরবর্তীতে পাকিস্তান বাহিনী শক্তিশালী হয়ে গভীর রাতে রাজার বাগ পুলিশ লাইন হামলা করে পুলিশ সদস্যদের কে নির্মমভাবে হত্যা করে।  ১৯৭৫ সালের ১৫ আগস্ট জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে সপরিবারে হত্যার দিন সেখানে একজন পুলিশের এএসআই কেউ হত্যা করা হয়।

তিনি আরো বলেন, আপনারা শহরবাসী রাতে  ঘুমান পুলিশ সদস্যরা পাহারা দেয় বলে। বিষয়ে একটি পক্ষ পুলিশের বিপক্ষে সব সময় থাকে, কেননা বিচার পায় না বলে পুলিশের বিপক্ষে থাকে। তবে আমাদের পুলিশের মধ্যে সব ভালো তা বলা যাবে না। বর্তমান সরকার ক্ষমতায় আসার পর কি হয়েছে। এখন সরকারি পোশাক পরে সরকারি খাদ্য সহায়তা পায়। পুলিশ সদস্যরা যদি কোথাও লাশের খবর পায় তা উদ্ধার করে দাফন ও সৎকার করে। সকল দুর্যোগে পুলিশ ছুটে যায়। করণা চলাকালে বাবা মায়ের মৃত্যু হলে সন্তানেরা ফেলে রেখে পালিয়ে যেত, কিন্তু পুলিশ সদস্যরা সেখানে গিয়ে ওই পিতা-মাতার দাফন সম্পন্ন করতো। একেই বলে মানবিকতার পুলিশ।

আজকে যেসব পুলিশ সদস্যদের কে সংবর্ধনা প্রদান করা হলো তাদের মধ্যে তিন জন অফিসার ইনচার্জ ব্যতিত বাকিদের চাকরির মেয়াদ শেষ। আপনাদের সংগঠন থেকে দেওয়া সংবর্ধনায় তাদের স্মরণীয় হয়ে থাকবে

সিনিয়র স্টাফ করেসপন্ডেট

Share