Home / উপজেলা সংবাদ / কচুয়া / কচুয়ায় মন্দির দখলে জাল দলিল : ৩ অভিযুক্তকে কারাগারে প্রেরণ
Arrest
প্রতীকী ছবি

কচুয়ায় মন্দির দখলে জাল দলিল : ৩ অভিযুক্তকে কারাগারে প্রেরণ

চাঁদপুরের কচুয়ায় মন্দিরের জায়গা দখল করতে জাল দলিল তৈরির দায়ে দায়েরকৃত মামলার হাজিরা দিতে গিয়ে হাজিরা দিতে গিয়ে অভিযুক্ত ৩ জনকে জেল হাজতে প্রেরণ করেছেন আদালত।

সোমবার (২৪ সেপ্টেম্বর) দুপুরে চাঁদপুর মোকাম বিজ্ঞ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে সিনিয়র বিজ্ঞ বিচারক শেখ সাদী রহমান এর আদালতে হাজিরা দিতে গেলে তাদের জামিন নামঞ্জুর করে জেল হাজতে প্রেরণ করেন।

এরা হচ্ছেন, কচুয়া উপজেলার সাচার গ্রামের মৃত মনীন্দ্র চন্দ্র ধরের ছেলে দীনেশ চন্দ্র ধর (৫৭), মৃত নরেন্দ্র চন্দ্র দাসের ছেলে নিখিল চন্দ্র দাস (৪৫) ও শান্তি রঞ্জন পোদ্দারের ছেলে সুবল চন্দ্র পোদ্দার (৪৬)।

জানা গেছে উক্ত আসামীরা সাচার জগন্নাথ মন্দিরের জায়গা দখলের চেষ্টায় জাল দলিলের সইমুহুরি তৈরি করে আত্মসাতের চেষ্টা করে। এ ঘটনায় সাচার জগন্নাথ ধাম পূজা ও সাংস্কৃতিক সংঘের সভাপতি তিমির সেন গুপ্ত বাদী হয়ে একটি মামলা দায়ের করেন।

ওই মামলার আসামীরা সোমবার বিজ্ঞ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে হাজিরা দিতে গেলে তাদের জামিন নামঞ্জুর করে জেল হাজতে প্রেরণ করেন। স্থানীয় একাধিক সূত্রে জানা গেছে দীনেশ ধর গংদের বিরুদ্ধে সাচারে ভুয়া দলিল সৃষ্টিসহ নানান প্রতারনার ব্যাপক অভিযোগ রয়েছে।

বাদী পক্ষের আইনজীবি অ্যাড. মোঃ নইমুল ইসলাম বলেন উল্লেখিত আসামীরা সরকারি কর্মকর্তার স্বাক্ষর ও সীল তৈরি করে জাল দলিলের সইমুহুরি তৈরি করে নিজেদের নামে দলিল তৈরি করে। ওই মামলায় তারা আদালতে জামিন চাইতে গেলে বিজ্ঞ আদালত জামিন নামঞ্জুর করে তাদের জেল হাজতে প্রেরণ করেন।

এদিকে সাচারে দীনেশ ধরসহ অন্যান্যদের জেল হাজতে প্রেরণের খবরে হিন্দু সম্প্রদায়ের লোকজনের মাঝে আনন্দ উল্লাসের খবর পাওয়া গেছে।

স্টাফ করেসপন্ডেন্ট, কচুয়া
২৪ সেপ্টেম্বর, ২০১৮