চাঁদপুর

চাঁদপুর পুরাণবাজার মধুসূদন উবিতে বার্ষিক ক্রীড়ার পুরস্কার বিতরণ

চাঁদপুর পুরান বাজার মধুসূদন উচ্চ বিদ্যালয়ের বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে। সোমবার (১৮ ফেব্রুয়ারি) সকাল ১০ টায় বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতার উদ্বোধন করেন বিশিষ্ট চিকিৎসক ও চাঁদপুর জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ডাঃ জে আর ওয়াদুদ টিপু।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, ‘আওয়ামী লীগ সরকারের আমলে শিক্ষাক্ষেত্রে আমূল পরিবর্তন এসেছে। গত দু’বছর কোন পরীক্ষার প্রশ্নপত্র ফাঁস হয়নি। দেশে শিক্ষক নিয়োগ হচ্ছে স্বচ্ছভাবে।আপনাদের ডাঃ দীপু মনি শিক্ষা মন্ত্রী হিসেবে দায়িত্ব পাওয়ার পর দেশের শিক্ষার মান উন্নয়নে নিরলসভাবে কাজ করছেন। বর্তমান সরকার দশতলা ভবনে স্কুল করবে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশ প্রত্যেকটি স্কুলের ভবন হবে ১০ তলা ফাউন্ডেশন বিশিষ্ট।’

তিনি বলেন,‘ডাক্তার দীপু মনির প্রচেষ্টায় চাঁদপুরে বিজ্ঞান প্রযুক্তি বিশ্ববিদ্যালয় হবে। সরকারি অর্থায়নে একটি ও বেসরকারি অর্থয়ানে একটি মোট ২টি বিজ্ঞান প্রযুক্তি বিশ্ববিদ্যালয় হবে। কিছুদিনের মধ্যে চাঁদপুরে ২৫ একর জায়গার মধ্যে একটি নান্দনিক শিশু পার্ক তৈরি হবে।’

তিনি ছাত্র ছাত্রীদের উদ্দেশ্যে বলেন, ‘শুধু লেখাপড়া নিয়ে ব্যস্ত থাকলে হবে না, পড়ালেখার পাশাপাশি শরীর ও মন সুস্থ রাখতে হবে। আর শরীর ও মন সুস্থ রাখতে হলেই খেলাধুলা করতে হবে।’

এসময় বিদ্যালয় ম্যানেজিং কমিটির সভাপতি বাবু সুভাষ চন্দ্র রায়ের সভাপতিত্বে ও বিদ্যালয়ের দশম শ্রেণীর ছাত্র ছাত্রী পাপন ত্রিপুরা এবং তাসনুর আক্তারের পরিচালনায় স্বাগত বক্তব্য রাখেন বিদ্যালয়ের প্রধান শিক্ষক বাবু গনেশ চন্দ্র দাস।

বিশেষ অতিথির বক্তব্য রাখেন চেম্বার অব কমার্সের সভাপতি আলহাজ্ব জাহাঙ্গীর আখন্দ সেলিম, পুরান বাজার ডিগ্রী কলেজের অধ্যক্ষ রতন কুমার মজুমদার, চাঁদপুর জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি জাহিদুল ইসলাম রোমান, ১নং ওয়ার্ডের কাউন্সিলর মোহাম্মদ আলী মাঝি।

এসময় উপস্থিত ছিলেন বিদ্যালয় ম্যানেজিং কমিটির দাতা সদস্য তমাল কুমার ঘোষ, আল আমিন একাডেমির প্রিন্সিপাল কর্ণেল ড. মোঃ শাহাদাত হোসেন সিকদার, পৌর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারন সম্পাদক আমিনুর রহমান বাবুল, গনি মডেল উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আব্বাস উদ্দিন, নূরিয়া পাইলট উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আবু তাহের তাপাদার, পুরান বাজার গার্লস উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মুজিবর রহমান, জেলা যুবলীগের যুগ্ন আহবায়ক মাহফুজুর রহমান টুটুল, জেলা আওয়ামী লীগের সদস্য আইয়ুব আলী বেপারী।

বিকাল সাড়ে ৩টায় বিদ্যালয় মাঠে পুরস্কার বিতরণী ও সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে পুরস্কার বিতরণ করেন জেলা শিক্ষা অফিসার মোঃ সফিউদ্দিন।

বিদ্যালয়ের শিক্ষক মোহাম্মদ হোসাইনের পরিচালনায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন উপজেলা ম্যাধমিক শিক্ষা অফিসার একে এম সাইফুল হক,প্রাক্তন প্রধান শিক্ষক বাবু সূর্য্য কুমার নাথ, বিদ্যালয়ের দাতা সদস্য তমাল কুমার ঘোষ।

সিনিয়র স্টাফ করেসপন্ডেট
১৮ ফেব্রুয়ারি,২০১৯

Share