Home / চাঁদপুর / পুরানবাজার দুগ্রুপের সংঘর্ষে হত্যা মামলার আসামিদের হাইকোর্টে জামিন মঞ্জুর
-অধিকার

পুরানবাজার দুগ্রুপের সংঘর্ষে হত্যা মামলার আসামিদের হাইকোর্টে জামিন মঞ্জুর

চাঁদপুর শহরের পৌরসভার ১ নং ওয়ার্ড পুরান বাজারে দুই গ্রুপের রক্তক্ষয়ী সংঘর্ষে অটোচালক আল আমিন নিহত হওয়ার ঘটনায় দায়েরকৃত হত্যা মামলায় আসামিদের আগাম জামিন দিয়েছে হাইকোর্ট।

মঙ্গলবার বিকেলে আসামি পক্ষের আইনজীবী আবেদনের প্রেক্ষিতে দুই মাসের আগাম জামিন মঞ্জুর করে ।

চাঁদপুর পুরান বাজারে হত্যা মামলার আসামিদের মধ্যে ৬ জনকে পুলিশ আটক করায় তারা কারাগারে রয়েছে। বাকি আসামীদের জামিন মঞ্জুর করে হাইকোর্ট।

পুরান বাজার নিতাইগঞ্জ পোস্ট অফিসের সামনে রাস্তার পাশে পৌরসভার ড্রেন নির্মাণ করতে গিয়ে দুই শ্রমিকের সাথে নিতাইগঞ্জ ও ম্যারর্কাটিজ রোড যুবকদের মারামারির ঘটনা ঘটে।

সেই ঘটনাকে কেন্দ্র করে রাতের বেলায় মধুসূদন স্কুলের সামনে দুই পক্ষের মাঝে সংঘর্ষের ঘটনা হয়। প্রায় দুই ঘন্টা যাবত চলে এ সংঘর্ষ।

এসময় ককটেল বিস্ফোরণ ও ইট পাটকেল নিক্ষেপ করে বেশ কয়েকজন আহত হয়। খবর পেয়ে অতিরিক্ত পুলিশ সুপার সদর সার্কেল মোঃ ইয়াসির আরাফাতের নির্দেশে চাঁদপুর মডেল থানার পুলিশ তাৎক্ষণিক ঘটনাস্থলে গিয়ে টিয়ার সেল নিক্ষেপ করে পরিস্থিতি নিয়ন্ত্রনে আনেন।

দুই গ্রুপের সংঘর্ষের ইট পাটকেল নিক্ষেপের ঘটনায় অটোচালক আল আমিন আহত হয়ে মাটিতে লুটেপরে।
রক্তাক্ত অবস্থায় তাকে উদ্ধার করে চাঁদপুর সরকারি জেনারেল হাসপাতালে নিয়ে গেলে দায়িত্বরত ডাক্তার তাকে মৃত ঘোষণা করে।

এই ঘটনায় আল আমিনের বাবা মজিদ খান ডেঙ্গু বাদী হয়ে চাঁদপুর পৌরসভার প্যানেল মেয়র মোহাম্মদ আলী মাঝি তার ছেলে রাকিব ও সজীব মাঝি সহ ২৮ জনের বিরুদ্ধে মামলা দায়ের করেন। সেই মামলায় আসামিরা দীর্ঘদিন যাবত পলাতক থাকার পর হাইকোর্টে আগাম জামিনের আবেদন করেন।

অবশেষে হাইকোর্ট তাদেরকে দুই মাসের আগাম জামিন মঞ্জুর করেন।

মামলার এজেহারে বাদী তার ছেলেকে গুলি করে হত্যা করেছে উল্লেখ করলেও লাশ ময়নাতদন্ত করার পর ইটের আঘাতে তার মৃত্যু হয়েছে বলে জানায় ডাক্তার।
এই কারণে এই মামলায় ৬ জন আসামি পুলিশ আটক করলেও তাদের রিমান্ড চাইলে আদালত রিমান্ড মঞ্জুর করেনি।

ভিডিও ফুটেজ ও মামলার তথ্য উপাত্ত বিশ্লেষণ করে অবশেষে হাইকোর্ট তাদেরকে দুই মাসের জামিন মঞ্জুর করে।

নিজস্ব প্রতিবেদক, ২ জুলাই ২০২৪