Home / চাঁদপুর / পুরাণবাজার ডিগ্রি কলেজে বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা উদ্বোধন
পুরাণবাজার ডিগ্রি কলেজে বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা উদ্বোধন

পুরাণবাজার ডিগ্রি কলেজে বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা উদ্বোধন

আনন্দঘন পরিবেশে ঐতিহ্যবাহী শিক্ষা প্রতিষ্ঠান পুরাণবাজার ডিগ্রি কলেজের বার্ষিক ক্রীড়া ও সাংস্কৃতিক প্রতিযোগিতার উদ্বোধন বুধবার (৩১ জানুয়ারি) সকালে অনুষ্ঠিত হয়েছে।

উদ্বোধন করেন কলেজের প্রতিষ্ঠাতা সদস্য ও চাঁদপুর চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রিজ’র সভাপতি বিশিষ্ট শিক্ষানুরাগী ও সমাজ সেবক আলহাজ্ব জাহাঙ্গীর আখন্দ
সেলিম।

কলেজের অধ্যক্ষ রতন কুমার মজুমদারের সভাপতিত্বে এবং কলেজের হিসাব বিজ্ঞান বিভাগের
বিভাগীয় প্রধান মোঃ হাবিবুর রহমান পাটওয়ারীর পরিচালনায় স্বাগত বক্তব্য রাখেন, প্রফেসর সাইফুল
ইসলাম।

তিনি বলেন, এ কলেজটি ১৯৮১ সনে প্রতিষ্ঠিত হয়েছে। প্রতিষ্ঠালগ্নে অনেক ঝড়-জাপ্টা আমাদের ওপর বয়ে গেছে। এমনকি আমরা তখন মামলার আসামী হয়েছিলাম। প্রতিষ্ঠাতা সদস্য অনেকেই আজ বেঁচে নেই। কিন্তু কষ্টের ও পরিশ্রমের ফসল পুরানবাজার ডিগ্রি কলেজ অনেকদূর এগিয়েছে এবং অনেক উন্নত
হয়েছে। আজ এই কলেজটি বিশ্ববিদ্যালয়ে পরিনত হয়েছে। কলেজে কয়েকটি বিষয়ে অনার্স কোর্স চালু
আছে। কলেজের ভিতর ও বাহিরের পরিবেশ আজ সকল শ্রেণি পেশার মানুষের আকর্ষণের বিষয় হয়ে দাঁড়িয়েছে। অনেক ক্লাব, প্রতিষ্ঠান, সংস্থা এখন পুরানবাজার কলেজকে বনভোজনের স্থান হিসাবে বেঁচে
নিয়েছে। যে ভাবে এই কলেজের সুনাম ও নাম ছড়িয়ে পড়েছে তাতে করে দেশের মধ্যে অন্যতম শিক্ষা
প্রতিষ্ঠান হিসাবে দাবি রাখে।

তিনি আরো বলেন, পুরাণবাজার কলেজের বর্তমান অধ্যক্ষ একজন রুচিশীল, উন্নত চিন্তা ধারণার মানুষ। চিরকুমার হলেও সুন্দরের পূজারী। কলেজ আঙ্গিনায় ফুলের বাগান এবং বাহিরের বিভিন্ন আকর্ষনীয় তথ্য সমৃদ্ধ চিত্রসহ ও গুনীজনের পরিচিতি তুলে ধরেছেন, তার জন্য তিনি অভিনন্দন ও ধন্যবাদ পাওয়ার যোগ্য, আমরা তার সু-স্বাস্থ্য কামনা করছি।

জাহাঙ্গীর আখন্দ সেলিম আরো বলেন, এই কলেজে বার্ষিক ক্রীড়া ও সাংস্কৃতিক প্রতিযোগিতার দিন মিলন মেলায় পরিনত হয়। আজ এখানে ছাত্র/ছাত্রী, অভিভাবক , প্রাক্তন ছাত্র/ছাত্রী, শিক্ষক পরিচালনা পর্যদের সদস্য ও চাঁদপুরের সুধীজনের আগমন ঘটেছে এবং আন্দঘন পরিবেশের সৃষ্টি হয়েছে। সকলেই আমরা অনুপ্রানিত ও ধন্য ।

তিনি বলেন, বার্ষিক ক্রীড়া একটি কাংখিত দিন কলেজে সংশ্লিষ্ঠ সকলের। সুস্থ্যমন, সুস্থ্য দেহ
পড়ালেখার জন্য বিশেষ প্রয়োজন, ক্রীড়া সেই সুস্থতা সৃষ্টি করে। সুস্থ জাতি গঠনে খেলাধুলার বিকল্প
নেই। এই কলেজের অনেক মেধাবী শিক্ষার্থী বিভিন্ন উচ্চ পর্যায়ে দায়িত্বশীল রয়েছেন। সকলের সহযোগিতায় কলেজের উন্নয়ন অব্যাহত থাকায় আমরা পরিচালনা পর্ষদ সকলকে অভিনন্দন ও শুভেচ্ছা জানাই।

এ সময় উপস্থিত ছিলেন পরিচালনা পর্ষদের সদস্য সুভাষ চন্দ্র রায়, তমাল কুমার ঘোষ, আবুল কালাম পাটওয়ারী, মোস্তাক হায়দার চৌধূরী, হাবিবুর রহমানসহ পরিচালনা পর্ষদের অন্যান্য সদস্য, অভিভাবক, প্রক্তন ছাত্র/ছাত্রী, বর্তমান ছাত্র/ছাত্রী, শিক্ষক ও আমন্ত্রিত অতিথিবৃন্দ।

অনুষ্ঠানের শুরুতে পবিত্র কোরআন থেকে তেলোয়াত ও গীতা পাঠ করা হয়।

এরপর জাতীয় পতাকা, কলেজ পতাকা, ক্রীড়া পতাকা উত্তোলন এবং জাতীয় সংগীত পরিবেশন করা হয়। শান্তির প্রতিক পায়রা উড়িয়ে ক্রীড়া ও সাংস্কৃতিক প্রতিযোগিতা উদ্বোধন করেন প্রধান অতিথি আলহাজ্ব জাহাঙ্গীর আখন্দ সেলিম।

মশাল প্রজ্জলনের মাধ্যমে ক্রীড়ার শুভ সূচনা করেন, কলেজের দ্বাদশ শ্রেণির ছাত্র এবং ক্রীড়াবিদ মো. আরিফ হোসেন। সাঁতারসহ ১৬ ইভেন্টে ক্রীড়া প্রতিযোগিত অনুষ্ঠিত হবে।

করেসপন্ডেন্ট
আপডেট, বাংলাদেশ সময় ১০ : ১৫ পিএম, ৩১ জানুয়ারি ২০১৮
এজি