পুরাণবাজার উৎসবমুখর আয়োজনে লোকনাথ ব্রহ্মচারীর ঘৃত প্রদীপ প্রজ্জলন

চাঁদপুর শহরের পুরাণবাজার দাসপাড়া কালী মন্দির ও দুর্গা মন্দির প্রাঙ্গণে শ্রী শ্রী লোকনাথ ব্রহ্মচারী ঘৃত প্রদীপ প্রজ্জলন উৎসব অনুষ্ঠিত হয়েছে। ১১ নভেম্বর শনিবার সন্ধ্যায় শত শত প্রদীপ প্রজ্জ্বলন ও ভক্তবৃন্দের আর্তির মধ্য দিয়ে এই উৎসব সম্পন্ন হয়।

দাসপাড়া শ্রী শ্রী লোকনাথ ব্রহ্মচারী ঘৃত প্রদীপ প্রজ্জলন উৎসব উদযাপন পরিষদের আয়োজনে এদিন প্রদীপ প্রজ্বলনকারী ভক্তগণ নিজেদের সুখ শান্তি আর বিশ্বকল্যাণ কামনায় প্রদীপ, মোমবাতি ও ধূপ জ্বালিয়ে শ্রী শ্রী লোকনাথ ব্রহ্মচারীর রাতুল চরণে প্রার্থনায় অংশ নেন। ঘৃত প্রদীপ প্রজ্বলন অনুষ্ঠানটি পরিচালনা করেন উত্তম গোস্বামী ও শিব কর্তা।

প্রদীপ প্রজ্বলন শেষে ধর্মীয় ভাবগাম্ভীর্যের মধ্যে দিয়ে জ্বলন্ত প্রদীপ ভাসিয়ে দেওয়া হয় নদীর জলে। এসময় প্রজ্জ্বালিত ভাসমান প্রদীপের আলো আলোকিত হয়ে উঠে নদী তীরবর্তী স্থানসমূহ। প্রদীপ প্রজ্জলন শেষে উপবাসরত ভক্তদের মাঝে প্রসাদ বিতরণ করা হয়।

প্রদীপ প্রজনন অনুষ্ঠান পরিদর্শন করেন বাংলাদেশ হিন্দু-বুদ্ধ-খ্রিস্টান ঐক্য পরিষদ চাঁদপুর জেলা শাখার সভাপতি বীর মুক্তিযোদ্ধা অ্যাড. বিনয় ভূষণ মজুমদার, সাধারণ সম্পাদক এবং চাঁদপুর জেলা ও দায়রা জজ আদালতের পিপি অ্যাড. রঞ্জিত রায়চৌধুরী, হরিবলা সমিতির সভাপতি অজয় কুমার ভৌমিক, চাঁদপুর পৌর আওয়ামী লীগের সভাপতি রাধা গোবিন্দ গোপ।

আয়োজন সফল করণে সার্বিক তত্বাবধানে ছিলেন, ঘৃত প্রদীপ প্রজ্জলন উদযাপন পরিষদের সভাপতি আশীষ কুমার মজুমদার, সাধারণ সম্পাদক মৃধৃল কান্তি দাস, প্রদীপ প্রজ্জলন উদযাপন পরিষদের শুভ চন্দ্র, গৌতম দাস, অনুপ দাস, বিশ্বনাথ মজুমদার, অজিত দাস, খোকন দাস মনা, সমীর দাস, সঞ্জীত দাস, শংকর দাস, সুমন দাস, রিপন দাস, উৎপল দাস, সঞ্জয় দাস, পলাশ দাশ রাম, পঙ্কজ দাস, বাদল দাস হিটলু বাবলু দাস, লিটন দাস, সোহাগ মজুমদার, সুজন দাসসহ দাসপাড়া কালী ও দুর্গা মন্দির কমিটি এবং ঘৃত প্রদীপ প্রজ্জ্বলন উৎসব কমিটির সদস্যবৃন্দ। দাসপাড়া ঘৃত প্রদীপ প্রজ্জ্বলন কমিটির পক্ষ থেকে কালী মন্দির কমিটির দুলাল দাস ও বিশ্বনাথ দাসকে ধন্যবাদ জানানে হয়।

প্রতিবেদক: আশিক বিন রহিম, ১২ নভেম্বর ২০২৩

Share