Home / চাঁদপুর / পুরাণবাজারে সুন্দর হাতের লেখা প্রতিযোগিতা অনুষ্ঠিত
write

পুরাণবাজারে সুন্দর হাতের লেখা প্রতিযোগিতা অনুষ্ঠিত

চাঁদপুর জেলার প্রধান বানিজ্যিক এলাকা পুরাণবাজারে শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা উদ্যাপন পরিষদের উদ্যোগে বাংলায় সুন্দর হাতের লেখা প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে।

শুক্রবার(৮ফেব্রুয়ারি )সকাল ১০টায় স্থানীয় মধূসুদন উচ্চ বিদ্যালয় এবং ২নং বালক সরকারি প্রাথমিক বিদ্যালয়ের দুটি ভ্যানুকে এই প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। এতে চাঁদপুর শহরের বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের শিশু শ্রেণী থেকে ১০ম শ্রেণীর প্রায় ৩ শতাধিক শিক্ষার্থী অংশ গ্রহণ করে।

মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস-২০১৯ উপলক্ষে পুরাণবাজার একুশ উদযাপন পরিষদের মাসব্যাপী কর্মসূচির অংশ হিসেবে এই প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। প্রতিযোগিতার উদ্বোদন করেন পরিষদের প্রধান উপদেষ্টা ও চাঁদপুর পৌর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি রাধা গোবিন্দ গোপ।

শিক্ষার্থীদের উদ্দেশ্যে তিনি বলেন, পৃথিবীর বুকে বাংলাদেশ একমাত্র রাষ্ট্র যে দেশ ভাষা এবং স্বাধীনতার জন্য জীবন দিয়েছে। আজকে শুধুমাত্র বাংলাদেশ নয় গোটা পৃথিবীতে আন্তর্জাতিকভাবে এই দিবসটি পালন করা হয়। এটি আমাদের জন্য কতবড় গর্বের তা হৃদয় দিয়ে অনুভব করতে হবে।

তিনি আরও বলেন, মূলত ১৯৫২ সালের মহান ভাষা আন্দলনের মাধ্য দিয়েই এদেশের স্বাধীনতার যুদ্ধের মূল বিজ বপন করা হয়। ৫২ ভাষা আন্দোলন থেকে প্রেরণা এবং সাহস নিয়েই জাতির জনক বঙ্গবন্ধুর নেতৃত্বে আমাদের সূর্য সন্তানরা স্বাধীনতা সংগ্রামে ঝাঁপিয়ে পরে। আজকে আমরা পৃথিবীর বুকে বীরের জাতি হিসেবে মাথা উঁচু করে দাঁড়াতে পারছি।

তিনি বলেন, তোমরা যারা নতুন প্রজন্ম রয়েছো তাদের ভাষা আন্দোলন ও স্বাধীনা যুদ্ধের ইতিহাস জানতে হবে। যেসকল বীর সন্তানদের মহান ত্যাগের বিনিময়ে আমরা ভাষা এবং রাষ্ট্রের স্বাধীনতা পেয়েছি তাদের শ্রদ্ধার সাথে স্মরণ করতে হবে।

একুশ উদ্যাপন পরিষদের সভাপতি ফয়েজ আহমেদ মন্টুর সভাপতিত্বে ও মহাসচিব মুক্তিযোদ্ধা মো. মুজিবুর রহমানের পরিচালনায় এসময় উপস্থিত ছিলেন একুশ উদযাপন পরিষদের সহ-সভাপতি গোপাল সাহা, যুগ্ম মহাসচিব একে আজাদ, জাহাঙ্গির হোসেন, প্রতিযোগিতা উপ-পরিষদের আহ্বায়ক মো. জাকির হোসেন খান শীপন, যুগ্ম আহ্বায়ক কুট্টি, সদস্য সচিব ধ্রুব রাজ বনিক, প্রতিযোগিতা উপ-পরিষদের সদস্য সৌরব সাহা, শিক্ষক ক্ষমা বণিক, রাখি দাস, নেপাল রায়, শওকত হোসেন মুক্তা, লিজাসহ একুশ উদযাপন পরিষদের অন্যান্য কর্মকতা ও সদস্যগণ।

প্রতিবেদক:আশিক বিন রহিম
৮ ফেব্রুয়ারি,২০১৯