সারাদেশ

প্রেসিডেন্ট পুলিশ মেডেল পাচ্ছেন আলোচিত এএসপি রাশেদ

সিলেটের আতিয়া মহল ও মৌলভীবাজারের দু’টি জঙ্গি আস্তানায় অভিযানে অসাধারণ দক্ষতা দেখানোর স্বীকৃতিস্বরূপ এবছর প্রেসিডেন্ট পুলিশ মেডেল (পিপিএম) পাচ্ছেন সিনিয়র এএসপি রাশেদুল ইসলাম।

২০১৭ সালে অসীম সাহসিকতার স্বীকৃতি স্বরূপ সম্মানজনক এ পদক পাচ্ছেন তিনি।

খুলনা বিশ্ববিদ্যালয় থেকে সফটওয়্যার ইঞ্জিনিয়ারিংয়ে স্নাতকোত্তর ডিগ্রির পর ৩০তম বিসিএসে উত্তীর্ণ হয়ে পুলিশে যোগ দেন রাশেদুল।

পুরস্কার পেয়ে কেমন লাগছে জানতে চাইলে তিনি বাংলানিউজকে বলেন, পুরস্কার মানে কাজের স্বীকৃতি। এই সম্মান পেয়ে দেশের প্রতি দায়িত্ব আরও বেড়ে গেলো। দেশের প্রয়োজনে মানুষের নিরাপত্তায় আমরা কাজ করি, আমাদের দায়িত্ব যেন সঠিকভাবে পালন করতে পারি এজন্য সবার সহযোগিতা চাই।

সিলেটের আতিয়া মহলের জঙ্গি অভিযানের শেষ হতে না হতেই খবর আসে মৌলভীবাজারে দু’টি আস্তানায় বিপুল অস্ত্র-বিস্ফোরক নিয়ে অবস্থান করছে দুই দল জঙ্গি।

তাদের প্রতিহত করতে প্রথমে দু’টি আস্তানাতেই প্রতিরোধ গড়ে তোলে পুলিশ। আগের রাত থেকে অত্যন্ত সাফল্যের সঙ্গে দু’টি আস্তানার বাড়ি দু’টি ও আশপাশের এলাকা থেকে কৌশলে প্রায় দেড় হাজার সাধারণ বাসিন্দাকে নিরাপদে সরিয়ে আনেন তারা।

‘জঙ্গিরা যতই গ্রেনেড ছুড়ুক পুলিশ তাদের ছাড়বে না’- ঘোষণা দেন সাহসী পুলিশ কর্মকর্তা মৌলভীবাজার পুলিশের সিনিয়র সহকারী পুলিশ সুপার রাশেদুল ইসলাম।

আতিয়া মহলের পর মৌলভীবাজারের বড়হাট ও নাসিরপুর জঙ্গি আস্তানায় ‘অপারেশন ম্যাক্সিমাস’ এ নারীসহ তিন জঙ্গি নিহত হন। এছাড়া সদর উপজেলার খলিলপুর ইউনিয়নের নাসিরপুরে পরিচালিত ‘অপারেশন হিট ব্যাক’ এ দুই নারী ও চার শিশুসহ সাতজন মারা যান। দু’টি অভিযানেই জীবন বাজি রেখে সামনে থেকে অংশ নেন তিনি।

নিউজ ডেস্ক
: আপডেট, বাংলাদেশ সময় ১০:০৩ পিএম, ৫ জানুয়ারি ২০১৮, শুক্রবার
ডিএইচ

Share