Home / খেলাধুলা / পিএসএলে ব্যাট হাতে সর্বোচ্চ রান করে দলকে জেতালেন তামিম!
tamim ikbal
ফাইল ছবি

পিএসএলে ব্যাট হাতে সর্বোচ্চ রান করে দলকে জেতালেন তামিম!

দ্বিতীয় ম্যাচে ব্যাট হাতে ৩৭ রান করার পর আজ আবার ব্যাট হাতে ভাল রান পেলেন টাইগার ওপেনার তামিম ইকবাল। পিএসএলে আজ তার দলের পক্ষে সর্বোচ্চ ৩৬ রান আসে তার ব্যাট থেকে।

পিএসএলে কোয়েটার বিপক্ষে ম্যাচে জয় পেয়েছে তামিম-সাব্বিরদের পেশোয়ার জালমি। ১৪২ রানের পুঁজি তাড়া করতে নেমে শেষ ওভারে এসে অধিনায়ক ড্যারেন স্যামির কল্যানে পাঁচ উইকেটের জয় পেয়েছে পেশোয়ার জালমি।

শেষের দিকে মুখে অধিনায়ক স্যামির ব্যাট থেকেই মহা গুরুত্বপূর্ণ ১৬ রান পেয়েছে গতবারের চ্যাম্পিয়ন পেশোয়ার। তবে কাজটা কঠিন করেছে পেশোয়ারের উপরের সারির ব্যাটসম্যানরা। তামিম সহ প্রায় সবাই উইকেটে জমে গিয়ে আউট হওয়ায় চাপে পড়ে দলটি।মোহাম্মদ হাফিজ ও ডোয়াইন স্মিথ ত্রিশ ছুঁই ছুঁই ইনিংস খেলে আউট হয়েছেন। সর্বোচ্চ ৩৬ রান আসে তামিমের ব্যাট থেকে। দলকে বিপদে ফেলে অসময়ে রান আউট হয়েছেন তিনি।

তামিমদের ব্যর্থতায় ভালো কিছু করার সুযোগ ছিল অভিষেক ম্যাচ খেলতে নামা সাব্বিরের। কিন্তু এক বাউন্ডারিতে দুই অংকের (১১ রান) ঘরে স্কোর নিয়ে ফিরতে হয়েছে তাকে। জয় থেকে তখন ২০ রান দূরে পেশোয়ার।তবে বড় বিপদে হতে দেন নি স্যামি। ক্রিজে এসেই বাউন্ডারি খুঁজে বের করা দুই বল বাকি থাকতেই জয় নিশ্চিত করেন স্যামি।

কোয়েটার হয়ে রাহাত আলি, হেইস্টিংস, ওয়াটসন ও নেওয়াজ। এর আগে কোয়েটাকে অল্প রানে বেঁধে ফেলতে সক্ষম হয়েছে পেশোয়ারের বোলাররা। একমাত্র ওয়াটসনের ৪৭ ও রুশোর ৩৭ রানের ইনিংস ছাড়া কোয়েটার ইনিংসে উল্লেখযোগ্য ইনিংস নেই।উমাইদ আসিফ, ওহাব রিয়াজ ও ড্যারেন স্যামি পেশোয়ারের হয়ে দুটি করে উইকেট নিয়েছেন।

নিউজ ডেস্ক
: আপডেট, বাংলাদেশ সময় ১১: ৩০ পি.এম ২মার্চ ২০১৮ শুক্রবার।
কে .এইচ