Home / চাঁদপুর / পাড়া মহল্লায় সিসি ক্যামেরা স্থাপন করতে হবে : অতিরিক্ত পুলিশ সুপার
জেলা কমিউনিটি পুলিশিং

পাড়া মহল্লায় সিসি ক্যামেরা স্থাপন করতে হবে : অতিরিক্ত পুলিশ সুপার

‘আমরা সিসি ক্যামেরার মাধ্যমে শহর নিয়ন্ত্রন করতে পেরেছি। তবে তা কিন্তু পর্যাপ্ত নয়। এর সংখ্যা আরও বৃদ্ধি করতে হবে। বিভিন্ন স্থানে অপরাধ করে অপরাধিরা পালিয়ে যেতে না পারে, সেই জন্য পাড়া মহল্লায় সিসি ক্যামেরা স্থাপন করতে হবে। আমাদের সকলে কে ঐক্যবদ্ধভাবে কাজ করতে হবে। যে কোন সমস্যায় চাঁদপুর জেলা পুলিশ আপনাদের পাশে আছেন। আপনারা সক্রিয় থেকে নতুন কমিটি এগিয়ে যাবেন বলে আমি বিশ্বাস করি।’

প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পুলিশ সুপার পদে পদোন্নতিপ্রাপ্ত অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন ও অপরাধ) এবং জেলা কমিউনিটি পুলিশিং সমন্বয় কমিটির প্রধান সমন্বয়ক মোঃ মিজানুর রহমান এসব কথা বলেন।

নব গঠিত কমিউনিটি পুলিশিং চাঁদপুর অঞ্চল ১৩ এর কার্যকরী কমিটি ও উপদেষ্টা পরিষদ এর পরিচিতি সভা সোমবার বিকেলে ওয়ারলেছ এলাকার ইকরা মডেল একাডেমীর মাঠে অনুষ্ঠিত হয়।

তিনি বলেন, ১৩নং ওয়ার্ড কমিউনিটি পুলিশিং অনেকটা নিস্কৃয় হয়ে গিয়েছিল। বর্তমানে আমরা সেই ঝিমিয়ে পড়া কমিটিকে নতুনদের সমন্বয় করে তৈরি করেছি। আমি কমিটিটি একটি শক্তিশালী কমিটির মত কাজ করবে বলে আমি মনে করি।

তিনি আরো বলেন, চাঁদপুর শহরের উল্লেখযোগ্য স্থানগুলোর মধ্যে ওয়ারলেস একটি গুরুত্বপূর্ণ স্থান। তাই এখানের কমিউনিটি পুলিশিং কর্যক্রম শক্তিশালী হতে হবে। আমাদের পুলিশের সংখ্যা কম। তাই কমিউনিটি পুলিশিংকে ভালো ভূমিকা রাখতে হবে। আমাদের টহল পুলিশের পাশাপাশি শীঘ্রই কমিউনিটি পুলিশিং এর টহল সদস্য নিয়োগ দিতে হবে। তাহলে এলাকা ভিত্তিক অপরাধগুলো সহজে নিয়ন্ত্রন করা যাবে।

কমিউনিটি পুলিশিং চাঁদপুর অঞ্চল-১৩ এর সভাপতি ডাঃ এস এম মোস্তাফিজুর রহমান এর সভাপতিত্বে বক্তব্য রাখেন জেলা আওয়ামীলীগের শিক্ষা ও মানব সম্পদ বিষয়ক সম্পাদক অ্যাড. মোঃ জিল্লুর রহমান জুয়েল, জেলা কমিউনিটি পুলিশিং এর সহ-সভাপতি কাজী শাহদাত, সদর উপজেলা কমিউনিটি পুলিশিং সভাপতি সালেহ আহমেদ জিন্নাহ, পৌর কমিউনিটি পুলিশিং সভাপতি শেখ মনির হোসেন বাবুল, সাধারন সম্পাদক জামাল হোসেন, ওয়ার্ড কাউন্সিলর মোঃ আলমগীর গাজী।
কমিউনিটি পুলিশিং চাঁদপুর অঞ্চল-১৩ এর সাধারণ সম্পাদক ফোরকান আহমেদ ও সহ-সভাপতি গোলাম হোসেন টিটুর পরিচালনায় আরও বক্তব্য রাখেন আরিফ উল্লাহ ভুইয়া, সিরাজ বরকন্দাজ, ফারুক খান, কুমকুম।

এ সময় জেলা কমিউনিটি পুলিশিং সহ-সভাপতি তমাল কুমার, চাঁদপুর মডেল থানার ওসি মোঃ নাসিম উদ্দিন, (তদন্ত) মোঃ হারুনুর রশিদ, (সিপিও) মোঃ মুরশেদুল ইসলাম, ওয়ার্ড যুবলীগ সভাপতি মোঃ কাশেম গাজী, ওয়ার্ড ছাত্রলীগ সভাপতি কাকন গাজীসহ অন্যান্যরা উপস্থিত ছিলেন।

মাজহারুল ইসলাম অনিক