এবারও চমক দেখালো কচুয়া পালাখাল ছালেহিয়া মাদ্রাসার শিক্ষার্থীরা

চাঁদপুরের কচুয়ায় আলিম পরীক্ষায় এবারও চমকপ্রদ ফলাফল অর্জন করেছে ঐতিহ্যবাহী পালাখাল ছালেহিয়া আলিম মাদ্রাসার শিক্ষার্থীরা । ১৫ অক্টোবর মঙ্গলবার বাংলাদেশ মাদ্রাসা শিক্ষাবোর্ড ঢাকার অধীনে পরীক্ষার ফলাফলে এ প্রতিষ্ঠানটি থেকে অংশ নেওয়া ৩১ জন পরীক্ষার্থীর সবাই পাশ করেছে। এদের মধ্যে জিপিএ-৫ পেয়েছে ৬ জন শিক্ষার্থী। শতকরা পাসের শতভাগ।

মাদ্রাসা সূত্রে জানা যায়, ফলাফলের খবর ছড়িয়ে পড়লে শিক্ষার্থী ও শিক্ষকদের মধ্যে খুশির আমেজ বিরাজ করে। ভাল ফলাফল করায় আল্লাহর প্রতি সন্তুষ্টি প্রকাশ মাদ্রাসা কর্তৃপক্ষ। প্রতিষ্ঠানটি ১৯৭৭ সালে প্রতিষ্ঠার পর সুনামের সাথে ভালো ফলাফল অর্জন করে আসছে। মাদ্রাসার অধ্যক্ষ মুফতি আব্দুর রাজ্জাক আনোয়ারীর সার্বিক প্রচেষ্টায় ও শিক্ষকদের শ্রেনি কক্ষে নিয়মিত পাঠাদানের কারনে প্রতিবছর ভালো ফলাফল অজর্ন হয়েছে। ভবিষ্যতেও ভালো ফলাফলের মাধ্যমে উপজেলা কিংবা জেলা পর্যায়ে প্রথম স্থান অর্জন করতে সকলের সার্বিক সহযোগিতা কামনা করেছেন মাদ্রাসা কর্তৃপক্ষ। তাছাড়া ২০২৪ সালের এ মাদ্রাসা থেকে ৩১ জন পরীক্ষার্থী আলিম পরীক্ষায় অংশগ্রহন করে শতভাগ পাস করেন, তন্মধ্যে ৬জন জিপিএ ৫ পেয়েছেন, এ গ্রেড পান ১৩জন, এ- ৭জন,বি গ্রেড ৪জন ও সি গ্রেড পান ১ একজন।
মাদ্রাসার অধ্যক্ষ মুফতি আব্দুর রাজ্জাক আনোয়ারী বলেন, এই মাদ্রাসাটি প্রতিষ্ঠার পর থেকেই ধারাবাহিকভাবে এই সফলতা অর্জন করে আসছে। এবারও তার ব্যতিক্রম হয়নি। আর তার মূলমন্ত্র হচ্ছে পরিশ্রম। আমাদের এক ঝাঁক তরুণ শিক্ষকদের অক্লান্ত পরিশ্রম এবং শিক্ষার্থীদের আন্তরিক প্রচেষ্টায় ভাল ফলাফলের ধারাবাহিকতা রক্ষা করা সম্ভব হয়েছে।

মাদ্রাসার উপাধ্যক্ষ মো. সাদেকুর রহমান জানান, আমাদের মাদ্রাসার এ সাফল্য শিক্ষকদের মেধা ও শিক্ষার্থীদের মেধার সেতু বন্ধনের ফসল। এই মাদ্রাসার এক ঝাঁক তরুণ মেধাবী শিক্ষক সকাল থেকে শুরু করে তাঁদের নিরন্তর চেষ্টায়ই আজকের ধারাবাহিক এই সাফল্য।

চলতি বছর পালাখাল ছালেহিয়া আলিম মাদ্রাসায় শতভাগ ফলাফল অর্জন করায় মাদ্রাসার শিক্ষক, শিক্ষার্থীকে শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়েছেন বিভিন্ন শ্রেনির মানুষ।

প্রতিবেদক: জিসান আহমেদ নান্নু, ১৬ অক্টোবর ২০২৪

Share