Home / চাঁদপুর / ফুলেল শুভেচ্ছায় পাবনা থেকে বিদায় নিয়ে চাঁদপুর আসছেন এসপি জিহাদুল কবির
Jehadul-Kobir

ফুলেল শুভেচ্ছায় পাবনা থেকে বিদায় নিয়ে চাঁদপুর আসছেন এসপি জিহাদুল কবির

সবাইকে আবেগাপ্লুত করে বিদায় নিলেন পাবনার পুলিশ সুপার (এসপি) জিহাদুল কবীর। বদলি সূত্রে পাবনা থেকে চাঁদপুরে যাওয়ার প্রাক্কালে শুক্রবার (১০ আগস্ট) সকালে জেলা পুলিশের সদস্যরা প্রথা অনুযায়ী রশির সাহায্যে ফুলসজ্জিত গাড়ি টেনে তাঁকে বিদায় জানান।

এ সময় পাবনা জেলা প্রশাসকসহ গণ্যমান্য ব্যক্তিরা উপস্থিত ছিলেন। এই দিন সকাল ৮টায় জেলা পুলিশের সুসজ্জিত দল তাঁকে বিদায়ী সালাম দেন। শেষে তিনি উপস্থিত সবার সঙ্গে বিদায়ী শুভেচ্ছাবিনিময় করেন।

এ সময় অশ্রুসিক্ত হয়ে পড়েন তিনি। জিহাদুল কবীর ২০১৬ সালের ৭ নভেম্বর পাবনার এসপি হিসেবে যোগ দেন। প্রথমে মাগুরা, পরে রাজবাড়ীর এসপি হিসেবে দায়িত্ব পালন করেন তিনি।

চতুর্থ জেলা হিসেবে চাঁদপুরের এসপি হিসেবে দায়িত্ব পালনের জন্য গতকাল পাবনা ত্যাগ করেন তিনি। মাগুরার এসপি থাকাকালে তিনি পিপিএম পদক পান।

চলতি মাসের প্রথম সপ্তাহে তাঁর বদলির খবরটি পাবনায় জানাজানি হয়। এরপর গত কয়েক দিনে জেলা প্রশাসন, পুলিশের বিভিন্ন বিভাগ, প্রেস ক্লাব, চেম্বার অব কমার্সসহ বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের পক্ষ থেকে তাঁকে বিদায় সংবর্ধনা জানানো হয়।

এর আগে বুধবার (১ আগস্ট) স্বরাষ্ট্রমন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগের এক পরিপত্রে তাঁকে চাঁদপুরে বদলি করা হয়।

একই পত্রে চাঁদপুর পুলিশ সুপার শামসুন্নাহার পিপিএমকে গাজীপুর পুলিশ সুপার হিসেবে বদলি করা হয়। ওই পরিপত্রে দেশের ১২ জেলার পুলিশ সুপার রদবদলের নির্দেশনা রয়েছে।

চাঁদপুর টাইমস থেকে পুলিশ সুপার জিহাদুল কবিরের সাথে মুঠোফোনে আলাপকালে জানা যায়, তিনি খুলনা বিশ্ববিদ্যালয় থেকে ১৯৯৭ সালে গ্র্যাজুয়েশন শেষ করে ২০ তম বিসিএসে উত্তীর্ণ হয়ে পুলিশ বিভাগে যোগদান করেন।

পুলিশ বিভাগে চাকুরিকালিন তিনি ২০১২ থেকে ২০১৫ পর্যন্ত মাগুরা, ২০১৫ থেকে ২০১৬ রাজবাড়ি ও ২০১৬ থেকে বর্তমানে পাবনা জেলার পুলিশ সুপার হিসেবে কর্মরত আছেন। কর্মজীবনে পুলিশ সুপার হিসেবে চাঁদপুর তাঁর ৪র্থতম জেলা।

বাগেরহাট জেলার কৃতি সন্তান জিহাদুল কবির ব্যক্তি জীবনে এক কন্যা ও ছেলে সন্তানের জনক। তাঁর সহধর্মিণী সাদিয়া কবির ইডেন মহিলা কলেজ থেকে গ্র্যাজুয়েশন শেষ করেছেন। বর্তমানে গৃহীণী।

এ সংক্রান্ত আগের প্রতিবেদন- চাঁদপুরের নবাগত পুলিশ সুপার জিহাদুল কবির পিপিএম

প্রতিবেদক- দেলোয়ার হোসাইন

Leave a Reply