Home / জাতীয় / পানি ব্যবহারে মিতব্যয়ী হওয়ার আহবান প্রধানমন্ত্রীর
Hasina
ফাইল ছবি

পানি ব্যবহারে মিতব্যয়ী হওয়ার আহবান প্রধানমন্ত্রীর

নারায়ণগঞ্জবাসীকে ওয়াসার পানি ব্যবহারে মিতব্যয়ী হওয়া ও পানির অপচয় না করার আহবান জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

বৃহস্পতিবার (২৫ ফেব্রুয়ারি) দুপুরে গণভবনে ভিডিও কনফারেন্সের মাধ্যমে নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের সাতটি প্রকল্পসহ ওয়াসার সোনাকান্দা পানি শোধনাগারের উদ্বোধনের সময় তিনি এসব কথা বলেন। এছাড়াও নারায়ণগঞ্জের আরো উন্নয়ন করার করার আশ্বাস দিয়েছেন তিনি।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা একই সঙ্গে আরো ১৩টি জেলার উন্নয়ন প্রকল্পের ভিত্তি প্রস্তর ও উদ্বোধন শেষে বক্তব্যে নারায়ণগঞ্জবাসীর উদ্দেশ্যে বলেন, ওয়াসার সোনাকান্দা পানি শোধনাগারে শীতলক্ষ্যা থেকে সুপেয় পানি শোধন করে নারায়ণগঞ্জবাসীর জন্য সরবরাহ করা হবে। এ পানি শোধনে অনেক টাকা খরচ হয়। তাই আশা করবো, নারায়ণগঞ্জবাসী এ ওয়াসার বিশুদ্ধ পানি ব্যবহারে মিতব্যয়ী হবেন। একই সঙ্গে পানির অপচয় যেন না হয় সেদিকেও খেয়াল রাখবেন।

নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের নগর ভবন প্রাঙ্গণে ভিডিও কনফারেন্সের মাধ্যমে সংযুক্ত হয়ে শুভেচ্ছা বক্তব্য দেন মেয়র সেলিনা হায়াত আইভী। তিনি প্রধানমন্ত্রীকে উদ্দেশ্য করে বলেন, নারায়ণগঞ্জবাসী আজ কৃতজ্ঞ। আপনি ডিজিটাল বাংলাদেশের রূপকার। আপনি আমার নগর ভবনের যে ভিত্তিপ্রস্তর স্থাপন করে দিলেন তার জন্য আমি কৃতজ্ঞ। আপনি নারায়ণগঞ্জকে সিটি করপোরেশন ঘোষণা করেছিলেন ২০১১ সালের ৫ মে। আপনার প্রতিশ্রুতি অনুযায়ী নগর ভবন করতে যাচ্ছি যেটার ভিত্তিপ্রস্তরও আপনি করলেন। এতো বড় সৌভাগ্যবান আমি। এজন্য নিজেকে গর্বিত মনে করছি আমি। এবং আপনার পথে আদর্শিত হয়ে আপনার উন্নয়নের অগ্রযাত্রার পথিক হয়ে আপনার সহযোদ্ধা হতে চাই। আশা করি, আপনি আমাকে সেই সুযোগটা দেবেন।

এই দিনে ১৯৮৪ সালের ২৫ ফেব্রুয়ারি মেয়র আইভীর বাবা আলী আহমদ চুনকা ইন্তেকাল করেছিলেন। আর একই দিনে নাসিকের বিভিন্ন উন্নয়ন প্রকল্পের ভিত্তিপ্রস্তর করে দেওয়ায় চুনকা পরিবার এবং নারায়ণগঞ্জ আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগ, মহিলা আওয়ামী লীগসহ সর্বস্তরের জনগণের পক্ষ থেকে রজনীগন্ধার শুভেচ্ছা জানান তিনি।

মেয়র আইভীর বক্তব্যে প্রেক্ষিতে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, আইভী একমাত্র নারী মেয়র। সব সময় আমার সহযোগিতা পাবেন তিনি। নারায়ণগঞ্জে আরো উন্নয়ন হচ্ছে, এর মধ্যে এটি ছিল গুরুত্বপূর্ণ।

বৃহস্পতিবার প্রধানমন্ত্রী বহুতল নগর ভবন, নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের ফতুল্লার পঞ্চবটিতে অ্যাডভেঞ্চার ল্যান্ড, ১২তলা বিশিষ্ট মাধবী সিটি প্লাজা-১, দশতলা বিশিষ্ট পদ্মা সিটি প্লাজা-১, নয়তলা বিশিষ্ট পদ্মা সিটি প্লাজা-৩, মাসদাইর কবরস্থান জামে মসজিদ, নগর স্বাস্থ্য কেন্দ্র ও মাতৃসদনের ভিত্তিপ্রস্তর স্থাপন ও উদ্বোধন করেন। এছাড়া চারটি ক্লিনিকের উদ্বোধন করেন তিনি। সেগুলো হলো বন্দর এলাকার ২১নং ওয়ার্ডে একটি, ২৫নং ওয়ার্ডে একটি, ১০নং ওয়ার্ডের গোদনাইল এলাকার একটি ও দেওভোগ ১৬নং ওয়ার্ডের একটি।

নগর ভবন প্রাঙ্গনে ওই অনুষ্ঠানে উপস্থিত ছিলেন স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায়মন্ত্রী ইঞ্জিনিয়ার খন্দকার মোশারফ হোসেন, নারায়ণগঞ্জ-২ (আড়াইহাজার) আসনের সংসদ সদস্য নজরুল ইসলাম বাবু, নারায়ণগঞ্জ সংরক্ষিত আসনের নারী এমপি অ্যাডভোকেট হোসনে আরা বাবলী, নারায়ণগঞ্জ জেলা পরিষদের প্রশাসক আব্দুল হাই, জেলা প্রশাসক আনিছুর রহমান মিঞা, জেলা পুলিশ সুপার ড. খন্দকার মহিদ উদ্দিন, সিটি কর্পোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা মো. মোস্তফা কামাল মজুমদার, প্যানেল মেয়র হাজী ওবায়েদউল্লাহ প্রমুখ।