Home / চাঁদপুর / পাইকারি ব্যবসায়ীদের সাথে জেলা প্রশাসনের মতবিনিময়
Business-

পাইকারি ব্যবসায়ীদের সাথে জেলা প্রশাসনের মতবিনিময়

জেলা প্রশাসকের নির্দেশে সরকার নির্ধারিত মূল্যে আলু বিক্রয়ের জন্যে জেলার পাইকারি আলু ব্যবসায়ীগণ ও বিভিন্ন বাজার কমিটির সভাপতি বা সেক্রেটারিগণকে নিয়ে মতবিনিময় করা হয়েছে। ১৫ অক্টোবর বৃহস্পতিবার বিকেলে জেলা প্রশাসনের সম্মেলন কক্ষে এ সভা অনুষ্ঠিত হয়। সভায় সভাপ্রধানের বক্তব্য রাখেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোহাম্মদ আবদুল্লাহ আল মাহমুদ জামান।

সভায় জেলা মার্কেটিং অফিসার এনএম রেজাউল ইসলামসহ কৃষি বিপণন দপ্তরের কর্মকর্তা, পাইকারি আলু ব্যবসায়ী, কোল্ডস্টোরেজের প্রতিনিধিগণ এবং ব্যবসায়ী সংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

এ সময় কোল্ডস্টোরেজ পর্যায়ে ২৩ টাকা, পাইকারি পর্যায়ে ২৫ টাকা ও খুচরা পর্যায়ে ৩০ টাকা মূল্য না মানলে কঠোর আইনানুগ ব্যবস্থা নেয়া হবে মর্মে সতর্ক করা হয়।

প্রসঙ্গত , ভোক্তা পর্যায়ে আলুর কেজি ৩০ টাকা মূল্যে খুচরা ব্যবসায়ীরা বিক্রি করবে বলে দাম নির্ধারণ করে দিয়েছে কৃষি বিপণন অধিদপ্তর। এছাড়া কোল্ডস্টোরেজ পর্যায়ে প্রতি কেজি আলু ২৩ টাকা, পাইকারি পর্যায়ে ২৫ টাকা নির্ধারণ করা হয়। আর এ বিষয়ে ৬৪ জেলার জেলা প্রশাসকদের কাছে চিঠি পাঠানো হয়।

নির্ধারিত এ দাম কঠোর মনিটরিং ও নজরদারির প্রয়োজনীয় ব্যবস্থা নেয়ার জন্যে ডিসিদের অনুরোধ জানানো হয় চিঠিতে। সেই চিঠির আলোকে সরকারি নির্দেশ কার্যকর করার জন্যে জেলা প্রশাসন চাঁদপুরের আলু ব্যবসায়ী ও কোল্ডস্টোরেজের মালিকদের নিয়ে এ মতবিনিময় সভা করেন।

বার্তা কক্ষ , ১৬ অক্টোবর ২০২০