Home / উপজেলা সংবাদ / পাইকপাড়া দক্ষিণে ৭ই মার্চের আলোচনা সভা
পাইকপাড়া

পাইকপাড়া দক্ষিণে ৭ই মার্চের আলোচনা সভা

ফরিদগঞ্জের পাইকপাড়া দক্ষিন ইউনিয়নে ঐতিহাসিক ৭ই মার্চ উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। সোমবার বিকেলে উপজেলার পাইকপাড়া দক্ষিন ইউনিয়নের কড়ৈতলী মজুমদার বাড়ির সামনে ব্যবসায়ী ও সমাজ সেবক আমান উল্যা আমানের উদ্যোগে উক্ত আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

উপজেলা যুবলীগের সদস্য শেখ মোদাচ্ছের অপুর সভাপতিত্বে ও সুমন মজুমদারের পরিচালনায় প্রধান অতিথির বক্তব্য রাখেন মানবিক বাংলাদেশ সোসাইটির চেয়ারম্যান আদম তমিজী হক।

প্রধান বক্তার বক্তব্য রাখেন কেন্দ্রীয় আ’লীগের ত্রান ও সমাজ কল্যান উপ-কমিটির সাবেক সদস্য খাজে আহমেদ মজুমদার। বিশেষ অতিথির বক্তব্য রাখেন কেন্দ্রীয় হকার্স লীগের সভাপতি লিয়াকত হোসেন রনি, ফরিদগঞ্জ থানার অফিসার ইনচার্জ মোহাম্মদ শহীদ হোসেন, উপজেলা পরিষদের সাবেক ভাইস চেয়ারম্যান রীনা নাছরিন, ফরিদগঞ্জ পৌরসভার সাবেক প্যানেল মেয়র খলিলুর রহমান।

এ সময় উপস্থিত ছিলেন, উপজেলা কমিউনিটি পুলিশিং এর সাধারণ সম্পাদক বাহাউদ্দিন বাহার, সাবেক ছাত্রলীগ নেতা সোহেল রানা, পৌর স্বেচ্ছাসেবকলীগের সভাপতি শিমুল পাটওয়ারী প্রমূখ।

এ সময় বক্তারা বলেন, জাতির পিতার ১৯৭১ সালের ৭ই মার্চের ভাষণ একটি জাতিকে কীভাবে বজ্রকঠিন ঐক্যের পতাকাতলে সমবেত করে সশস্ত্র মুক্তিযুদ্ধের চূড়ান্ত প্রস্তুতি গ্রহণে উজ্জ্বীবিত করেছিল তা উঠে আসে।

তারা আরো বলেন, “ইউনেস্কো কর্তৃক জাতির পিতার ৭ মার্চের ভাষণের স্বীকৃতি একদিকে যেমন পৃথিবীর মানুষকে বঙ্গবন্ধুর অবিসংবাদিত নেতৃত্ব ও আমাদের মুক্তিসংগ্রাম সমন্ধে জানার সুযোগ করে দিয়েছে অপরদিকে কালোত্তীর্ণ এই ভাষণটি ভবিষ্যৎ প্রজন্মকে ন্যায় ও মুক্তির পথে উজ্জ্বীবিত করছে”। তিনি বলেন, এই ভাষণ প্রজন্ম থেকে প্রজন্মান্তরে বিশ্বের মুক্তিকামী মানুষকে প্রেরণা জোগাবে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশকে জাতির পিতার স্বপ্নের সোনার বাংলায় পরিণত করতে সকলকে নিজ নিজ অবস্থান থেকে কাজ করার আহ্বান জানিয়ে তিনি বলেন, এটাই হোক আজকের দিনে আমাদের অঙ্গীকার।

প্রতিবেদক: শিমুল হাছান, ৭ মার্চ ২০২২