চাঁদপুর

পরীক্ষার সময় কমানোর প্রতিবাদে চাঁদপুর কলেজ মানববন্ধন

জাতীয় বিশ্ববিদ্যালয় অধিনে মাস্টার্স ও অনার্স পরীক্ষার সময় কমানোর প্রতিবাদে চাঁদপুর সরকারি কলেজের মাস্টার্স ও অনার্সসহ বিভিন্ন বিভাগের শিক্ষার্থীদের মানববন্ধন ও প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়ভ বৃহস্পতিবার সকাল ১১টায় সরকারি কলেজ পূর্ব গেইটে এই মানববন্ধন কর্মসূচি পালন করা হয়।

প্রাণীবিদ্যা বিভাগের শিক্ষার্থী রোকনুজ্জামান বাধনের সভাপতিত্বে ও হিসাব বিজ্ঞান বিভাগের শিক্ষর্থী প্রসান্ত কুমার মজুমদারের পরচিালনায় বক্তারা বলেন, ‘শিক্ষা মন্ত্রাণালয় থেকে আমাদের পরীক্ষার সময় ৪ ঘন্টা নির্ধারিত থাকলেও, এখন তা কমিয়ে সাড়ে ৩ ঘণ্টায় আনা হয়েছে। আমরা যারা এবছর পরীক্ষার্থী আমরা কর্তৃপক্ষের কাছে জোর দাবি জানাচ্ছি পূর্বের সময় সীমা যেনো পরীক্ষা অনুষ্ঠিত হয়। জাতীয় বিশ্ববিদ্যালয়ের ভিসি মেধাবি শিক্ষার্থীদের মেধাকে ধ্বংস করতে সরকারের সাথে তাল মিলিয়ে এ ধরণের সিদ্ধান্ত নেয়া হয়েছে। তাই মেধা বিকাশে শিক্ষার্থীদের দাবি যেনো কর্তৃপক্ষ মেনে নেয়। তা না হলে চাঁদপুর সরকারি কলেজের শিক্ষার্থীদের মাধ্যমে চাঁদপুর থেকে আরো বৃহৎ কর্মসূচি গ্রহণ করা হবে।’

এসময় বক্তব্য রাখেন, হিসাব বিজ্ঞান বিভাগের শিক্ষার্থী তাসরিফ মোস্তফা, মো. ইউসুফ, রাজিব পাল, ব্যবস্থাপনা বিভাগের মো. মহিন, ইংরেজী বিভাগের গাফফার, উত্তম, রাষ্ট্রবিজ্ঞান বিভাগের, আলআমিন, আফসার, ভূগোল বিভাগের প্রদীপ, মির, উদ্ধিদ বিজ্ঞান বিভাগের বিশ্বজিৎ, সমাজকর্ম বিভাগের শরীফুল ইসলামসহ কলেজের বিভিন্ন বিভাগের শিক্ষার্থী উপস্থিত ছিলেন।

About The Author

প্রতিবেদক- শরীফুল ইসলাম
Share