সারাদেশ

পরীক্ষার সময়সূচি পরিবর্তনের দাবিতে কুমিল্লায় রেলপথ অবরোধ

বৃহস্পতিবার ০৪ জুন ২০১৫ :  ১১:৪৬

 

কুমিল্লা করেসপন্ডেন্ট :

কুমিল্লায় পরীক্ষার সময়সূচি পরিবর্তনের দাবিতে রেলপথ অবরোধ করে বিক্ষোভ ও মানবন্ধন কর্মসূচি পালন করেছে কুমিল্লা ভিক্টোরিয়া সরকারি কলেজের শিক্ষার্থীরা।

কর্মসূচির অংশ হিসেবে বৃহষ্পতিবার বেলা ১১টার দিকে নগরীর ধর্মপুর রেল ক্রসিংয়ে দাঁড়িয়ে রেল লাইনে অবরোধ সৃষ্টি করে কুমিল্লা ভিক্টোরিয়া সরকরী কলেজের ২০০৯-২০১০ শিক্ষাবর্ষের সম্মান চতুর্থ বর্ষের শিক্ষার্থীরা।

এ সময় দাবি সংবলিত ব্যানার হাতে নিয়ে প্রায় ঘণ্টারও বেশি সময় ধরে মানববন্ধনের অংশ নেয়। এ সময় ঢাকা-চট্টগ্রাম-ও সিলেট রুটে ট্রেন চলাচল সাময়িকভাবে ব্যাহত হয়।

শিক্ষার্থীদের অভিযোগ, ২০১৪ সালের পহেলা ডিসেম্বর থেকে সম্মান চতুর্থ বর্ষের পাঠদান কার্যক্রম শুরু হয়। কিন্তু এসময় হরতাল অবরোধসহ টানা ৯২ দিন রাজনৈতিক অস্থিরতায় অধিকাংশ শিক্ষার্থী শ্রেণীকক্ষে উপস্থিত থেকে এ পাঠদান কার্যক্রমে অংশ নিতে পারেননি।

এ কারণে তাদের পড়াশোনার প্রস্তুতি মারাত্মকভাবে ব্যাহত হয়েছে।

এ অবস্থায় আগামী ২৫ জুন থেকে পরীক্ষার সময়সূচি নির্ধারণ করা হয়েছে। এতো অল্প সময়ে প্রস্তুতি নিয়ে পরীক্ষায় অংশ নেয়া কঠিন হয়ে দাঁড়াবে বলেও জানান আন্দোলনরত শিক্ষার্থীরা।

এদিকে এসব সমস্যার কথা উল্লেখ করে এবং পরীক্ষার তারিখ পিছিয়ে সময়সূচি পুনঃনির্ধারণের দাবি জানিয়ে জাতীয় বিশ্ববিদ্যালয়ের উপাচার্য বরাবর একটি স্মারকলিপি দিয়েছে শিক্ষার্থীরা।

চাঁদপুর টাইমস : জেএই/এএস/এমআরআর/২০১৫।

চাঁদপুর টাইমস’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Share