Home / উপজেলা সংবাদ / কচুয়া / পরিকল্পনা কমিশনের উপপ্রধান কচুয়ার কৃতি সন্তান ইসমাইল হোসেনের যোগদান
পরিকল্পনা

পরিকল্পনা কমিশনের উপপ্রধান কচুয়ার কৃতি সন্তান ইসমাইল হোসেনের যোগদান

কচুয়ার গৌরব মোহাম্মদ ইসমাইল হোসেন পরিকল্পনা কমিশনের উপপ্রধান পদে নিয়োগ পেয়েছেন। এর আগে তিনি জাতীয় নদী রক্ষা কমিশনের পরিচালক (প্রসাশন ও পরিবীক্ষণ) হিসেবে এবং সরকারী মূদ্রনালয় (বিজিপ্রেস) উপ-পরিচালক হিসেবে সুনাম ও সততার সাথে দায়িত্ব পালন করেছেন।
তিনি চাঁদপুরের কচুয়া উপজেলার ৩নং বিতারা ইউনিয়নের সৈয়দপুর (শাষনপাড়া) কাজী বাড়ীর অধিবাসী, বিশিষ্ট সমাজ সেবক মাওলানা এবিএম আবুল খায়েরের সুযোগ্য সন্তান।

এর আগে তিনি পদ্মা বহুমুখী সেতু প্রকল্পের উপ-পরিচালক (উপ-সচিব) ছিলেন। তিনি দক্ষতার সাথে দায়িত্ব পালন করায় চলতি বছরের ২০ আগস্ট জনপ্রশাসন মন্ত্রনালয়ের স্মারক নং ০৫.০০.০০০০.১৩১.০০.১৮০.২০-৫৮৬ মহামান্য রাষ্ট্রপতির আদেশক্রমে জনপ্রশাসন মন্ত্রনালয়ের উপ-সচিব মেহেদী হাসান স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনের মাধ্যমে তাঁকে পরিকল্পনা কমিশনের উপপ্রধান পদে নিয়োগ দেয়া হয়।

মোহাম্মদ ইসমাইল হোসেন সর্ব প্রথম ২০০৫ সালের জুন মাসে সাতক্ষীরা জেলায় ম্যাজিস্ট্রেট হিসেবে যোগদান করেন। পরবর্তীতে তিনি ময়মনসিংহের মুক্তাগাছা,ফরিদপুরের নগরকান্দা ও শরিয়তপুরের জাজিরা উপজেলা সহকারী কমিশনার (ভূমি) হিসেবে দায়িত্ব পালন করেন।

কচুয়ার কৃতিসন্তান মোহাম্মদ ইসমাইল হোসেন আশুগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার, খাগড়াছড়ি জেলার বোয়ালছড়ি উপজেলা নির্বাহী অফিসার ও লক্ষীপুর জেলার এডিসি হিসেবে অত্যন্ত সুনাম ও সততার সাথে দায়িত্ব পালন করেছেন।

মোহাম্মদ ইসমাইল হোসেন ১৯৯১ সালে কচুয়ার ঐতিহ্যবাহী নন্দনপুর ইউনিয়ন উচ্চ বিদ্যালয় থেকে এসএসসি, নটরডেম কলজে কলজে এইচএসসি পাস ও ঢাকা বিশ্ববিদ্যালয়ে রাষ্ট্র বিজ্ঞানে অনার্স-মাষ্টার্সে অধ্যয়ন শেষে ২৪ তম বিসিএস (প্রশাসন) ক্যাডারে নিয়োগ লাভ করেন।

মোহাম্মদ ইসমাইল হোসেন ছাত্র জীবন থেকেই মেধাবী, পরোপকারী,জনহিতৈষী, সাদা মনের মানুষ। তাঁর জন্মস্থান কচুয়ার নিজ এলাকায় ছাত্রজীবন থেকেই নিজেদের সঞ্চয় থেকে সামাজিক স্বেচ্ছাসেবী সংগঠন করে এলাকার গরীব,অসহায়,মেধাবী ছাত্র-ছাত্রীদের পড়ালেখায় উৎসাহ প্রদান ও প্রতি বছর মাধ্যমিক পর্যায়ে বৃত্তি প্রদান করছেন।

তাছাড়া তাঁর গর্বিত বাবা মাওলানা এবিএম আবুল খায়ের, তিনিও বৃহত্তর ৩নং বিতারা ইউনিয়নের সরকারি নিয়োগপ্রাপ্ত মুসলিম কাজী ছিলেন।

এদিকে কচুয়ার সৈয়দপুর গ্রামের কৃতিসন্তান মোহাম্মদ ইসমাইল হোসেন পরিকল্পনা কমিশনের উপপ্রধান পদে নিয়োগ পাওয়ায় তাঁকে শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়েছেন কচুয়ার সচেতন মহল।

প্রতিবেদক: জিসান আহমেদ নান্নু, ২২ আগস্ট ২০২৩