Home / চাঁদপুর / পরস্পরের সহযোগিতা ছাড়া জাটকা রক্ষা সম্ভব নয়
jatka rally

পরস্পরের সহযোগিতা ছাড়া জাটকা রক্ষা সম্ভব নয়

জাটকা সংরক্ষণ সংক্রান্ত সপ্তাহ উদ্বোধনী অনুষ্ঠান উপলক্ষে র‌্যালি ও আলোচনা সভা রোববার সকালে উপজেলা টাস্কফোর্স কমিটি চাঁদপুর সদর উপজেলা শাখার আয়োজনে অনুষ্ঠিত হয়েছে।

এতে প্রধান অতিথির বক্তব্যে রাখেন অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট আয়েশা আক্তার।

তিনি তাঁর বক্তব্যে বলেন, আমরা নিজেদের প্রতি সম্মান রাখবো। রাষ্ট্রীয় আইন মেনে চলবো, এটা আমাদের মনে রাখতে হবে। এবার যেনো এই দুই মাস আমাদের মধ্যে চোর পুলিশ খেলা-খেলী না হয়, সেই দিকে লক্ষ্য রাখতে হবে। কারণ জেলেরা একটু সচেতন হলেই বেঁচে যায় জাটকা। ইলিশ রাষ্ট্রীয় সম্পদ, তাই এই সম্পদকে রক্ষা করার জন্য আমাদের যা যা করণীয় তাই করছি এবং করবো। পাশাপাশি জেলেদের জন্য সরকার চেষ্টা করছে বিভিন্নভাবে সহযোগীতা করে আসছে।

তিনি আরো বলেন, আপনারা জানেন ইলিশ মাছ রক্ষা, বৃদ্ধি এবং সংরক্ষণের জন্য চাঁদপুরের ৬জন জনপ্রশাসন পদক পেয়েছে। আমরা সত্যিই গর্বিত। তাই এই কর্মকান্ড যেন পদক পাওয়ার পরও থেমে না যায় আমাদের কার্যক্রম ধরে রাখতে হবে। জাটকা রক্ষা করার বিষয়ে আমাদের সকলের আন্তরিক থাকতে হবে। জেলে স¤প্রদায় একটি বড় স¤প্রদায়। এই স¤প্রদায়ের প্রতি আমার আহŸান এই মৌসুমে জাটকা ধরতে যাবেন না। জেল জরিমানা এবং হয়রানি থেকে বিরত থাকার জন্য আজকের এই অনুষ্ঠান থেকে আমি অনুরোধ করছি। আমার বিশ্বাস পরস্পরের সহযোগিতা ছাড়া জাটকা রক্ষা করা সম্ভব নয়।

চাঁদপুর সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা কানিজ ফাতেমার সভাপতিত্বে বিশেষ অতিথির বক্তব্য রাখেন চাঁদপুর জেলা মৎস্য কর্মকর্তা আসাদুল বাকি, অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) তাহমিদুল ইসলাম, মৎস্য ইনস্টিটিউটের বৈজ্ঞানিক কর্মকর্তা ইসতিয়াক হায়দার, চাঁদপুর কোস্ট গার্ড স্টেশনের ভারপ্রাপ্ত কমান্ডার জালাল উদ্দিন, চাঁদপুর নৌ-পুলিশ ফাঁড়ির ওসি মো. আবুল হোসেন, চাঁদপুর প্রেসক্লাবের সাধারণ সম্পাদক মির্জা জাকির, চাঁদপুর সদর উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আলী আরশাদ মিয়াজী।

চাঁদপুর সদর উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তা ফিরোজ আহম্মেদ মৃধার পরিচালনায় অন্যান্যদের মাঝে বক্তব্য রাখেন, চাঁদপুর জেলা মৎস্যজীবী সমিতির সভাপতি আব্দুল মালেক দেওয়ান, কান্ট্রি ফিস বোর্ড মালিক সমিতির সভাপতি মো. শাহ আলম মল্লিক, জাতীয় মৎস্যজীবি সমিতির সদর উপজেলা শাখার সভাপতি তসলিম বেপারী।

প্রতিবেদক- শরীফুল ইসলাম