Home / সারাদেশ / পদ্মা সেতুতে ২৪ ঘণ্টায় ৫ কোটি টাকা টোল আদায়
পদ্মা

পদ্মা সেতুতে ২৪ ঘণ্টায় ৫ কোটি টাকা টোল আদায়

গতকাল শুক্রবার ঈদযাত্রায় ঘরমুখো মানুষের ঢল নেমেছিল দক্ষিণবঙ্গের প্রবেশপথ পদ্মা সেতুতে। এদিন সেতু দিয়ে পারাপার হয়েছে ৪৪ হাজার ৩৩টি যানবাহন, যা থেকে টোল আদায় হয়েছে প্রায় ৫ কোটি টাকা।

শনিবার (১৫ জুন) পদ্মা সেতুর ব্যবস্থাপক (টোল) আহমেদ আলী এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি জানান, গত ২৪ ঘণ্টায় পদ্মা সেতুতে পার হয়েছে ৪৪ হাজার ৩৩টি যানবাহন। এ থেকে সর্বমোট টোল আদায় হয়েছে ৪ কোটি ৮২ লাখ ৭২ হাজার ৪৫০ টাকা। এর মধ্যে মুন্সীগঞ্জের মাওয়া প্রান্ত থেকে সেতু পার হয় ২৮ হাজার ৮৯৬টি যানবাহন। এ থেকে টোল আদায় হয়েছে ২ কোটি ৭২ লাখ ৬৪ হাজার ৫৫০ টাকা। এ ছাড়া সরকারি প্রতিষ্ঠানের বাহনে টোল রয়েছে ১ লাখ ২০ হাজার ৩৫০ টাকা। আর চলন্ত অবস্থায় ইটিসিএস পদ্ধতিতে টোল জমা হয়েছে ১ হাজার ২০০ টাকা। মোট আয় ২ কোটি ৭৩ লাখ ৮৬ হাজার ১০০ টাকা।

অন্যদিকে, জাজিরা প্রান্ত থেকে সেতু পারা হয়েছে ১৫ হাজার ১৩৭টি যানবাহন। এতে টোল আদায় হয়েছে ২ কোটি ৭ লাখ ৬৫ হাজার ৫৫০ টাকা। এ ছাড়া সরকারি প্রতিষ্ঠানের যানবাহন বাবদ ১ লাখ ২০ হাজার ৮০০ টাকাসহ মোট আয় ২ কোটি ৮ লাখ ৮৬ হাজার ৩০০ টাকা।

মূলত ঈদের আগে বৃহস্পতিবার শেষ কর্মদিবস থাকায় সেদিন রাত থেকে শিকড়ের টানে বাড়ি ফিরতে শুরু করে মানুষ। এ কারণে দক্ষিণবঙ্গের প্রবেশপথ হিসেবে খ্যাত পদ্মা সেতুতে বৃহস্পতিবার রাত থেকে শুক্রবার সারাদিন ছিল ঘরমুখো মানুষের ঢল।

চাঁদপুর টাইমস ডেস্ক/ ১৫ জুন ২০২৪