Home / সারাদেশ / পদ্মার পানি বিপৎসীমার ৩৭ সেমি ওপরে
পদ্মার

পদ্মার পানি বিপৎসীমার ৩৭ সেমি ওপরে

শরীয়তপুরে পদ্মা নদীর পানি বিপৎসীমার ৩৭ সেন্টিমিটার ওপর দিয়ে প্রবাহিত হচ্ছে। কয়েক দিন ধরে টানা বৃষ্টি ও জোয়ারের পানির কারণে পদ্মা ও মেঘনার পানি বেড়েই চলেছে। পানি বাড়ার সঙ্গে সঙ্গে ঢুকতে শুরু করেছে জেলার নিম্নাঞ্চলে।

১৩ সেপ্টেম্বর মঙ্গলবার সকাল ৯টায় পদ্মা নদীর পানি সুরেশ্বর পয়েন্টে বিপৎসামীর ৩৭ সেন্টিমিটার ওপর দিয়ে প্রবাহিত হয়েছে বলে জানান পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী এসএম আহসান হাবীব।

তিনি বলেন, বর্তমানে পদ্মার পানি ৪৯২ সেন্টিমিটার বেগে প্রবাহিত হচ্ছে। এতে করে পদ্মার পানি স্বাভাবিকের চেয়ে ৩৭ সেন্টিমিটার ওপর দিয়ে প্রবাহিত হচ্ছে। তবে কোথাও গ্রাম প্লাবিত হয়েছে কি না এ ধরনের খবর এখনো পাওয়া যায়নি।

পানি উন্নয়ন বোর্ড (পাউবো) ও স্থানীয় সূত্রে জানা যায়, কয়েক দিন ধরে টানা বৃষ্টি হচ্ছে। এছাড়া নদীর পানি জোয়ারের সময় বৃদ্ধি পাচ্ছে। এতে করে পানি বিপৎসীমার ওপর দিয়ে প্রবাহিত হচ্ছে।

পানি উন্নয়ন বোর্ডের গেজ রিডার শিল্পী বলেন, সকাল ৯টায় পদ্মা নদীতে সর্বোচ্চ ৩৭ সেন্টিমিটার ওপর দিয়ে প্রবাহিত হয়েছিল। তবে ১২টায় তা কমে গিয়েছে। কারণ হচ্ছে জোয়ারে পানি বৃদ্ধি পায় আর ভাটায় কমে যায়।

বার্তা কক্ষ, ১৩ সেপ্টেম্বর ২০২২