Home / সারাদেশ / পদ্মায় ‘বাঁচাও, বাঁচাও’ আর্তচিৎকার
পদ্মায়

পদ্মায় ‘বাঁচাও, বাঁচাও’ আর্তচিৎকার

যাত্রীদের ‘বাঁচাও, বাঁচাও’ আর্তচিৎকারে ভারী হয়ে এসেছে পাটুরিয়া-দৌলতদিয়া নৌরুটের আকাশ-বাতাস। শুরু হয়েছে উদ্ধার তৎপরতা। এরই মধ্যে ছয়জনকে জীবিত উদ্ধার করা হয়েছে।

ঘন কুয়াশার কারণে আজ বুধবার এই নৌরুটে বাল্কহেডের ধাক্কায় যানবাহন নিয়ে ফেরিডুবির ঘটনা ঘটে। সকাল সাড়ে আটটার দিকে পদ্মায় ফেরিটি ডুবে যায়। তবে এ ঘটনায় এখনও হতাহতের খবর আসেনি।

বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ-পরিবহন করপোরেশনের (বিআইডব্লিউটিসি) আরিচা আঞ্চলিক কার্যালয়ের উপ-মহাব্যবস্থাপক শাহ মো. খালেদ নেওয়াজ ফেরিডুবির সত্যতা নিশ্চিত করে বলেন, ‘ঘন কুয়াশার কারণে বাল্কহেডের সঙ্গে ধাক্কা লেগে ৫ নম্বর ঘাট এলাকার কাছাকাছি রজনীগন্ধা নামে একটি ফেরি ডুবে গেছে।’

প্রত্যক্ষদর্শীরা জানান, ফেরিটি ডুবে যাওয়ার সময় যাত্রীদের আর্তচিৎকার শোনা যেতে থাকে। তাৎক্ষণিকভাবে বিষয়টি ফায়ার সার্ভিস, নৌবাহিনী ও কোস্ট গার্ডের উদ্ধারকারী দলকে জানানো হয়।

পুলিশ ও ফায়ার সার্ভিস জানায়, ঘন কুয়াশার কারণে মঙ্গলবার দিবাগত রাত দুইটা থেকে পাটুরিয়া-দৌলতদিয়া, আরিচা-কাজীরহাট ও ধাওয়াপাড়া-নাজিরগঞ্জ নৌরুটে ফেরি চলাচল বন্ধ রয়েছে। আজ বুধবার সকালেও এসব রুটে ফেরি চলাচল শুরু করেনি। এ অবস্থায় পাটুরিরা ৫ নম্বর ঘাটের কাছাকাছি থাকা ফেরি রজনীগন্ধা পদ্মায় ডুবে যায়।

চাঁদপুর টাইমস ডেস্ক/ ১৭ জানুয়ারি ২০২৪