Home / আন্তর্জাতিক / পদত্যাগের ঘোষণা দিলেন কানাডার অর্থমন্ত্রী
কানাডার অর্থমন্ত্রী

পদত্যাগের ঘোষণা দিলেন কানাডার অর্থমন্ত্রী

পদত্যাগের ঘোষণা দিয়েছেন কানাডার অর্থমন্ত্রী বিল মোর্নিয়াও । সোমবার কানাডার প্রধানমন্ত্রী জাস্টিন ট্রুডোর সঙ্গে একটি বৈঠকে পর সংবাদ সম্মেলনে তিনি এই ঘোষণা দেন।

সম্প্রতি করোনাকালীন ব্যয় নিয়ে প্রধানমন্ত্রী জাস্টিন ট্রুডোর সঙ্গে কানাডার অর্থমন্ত্রীর বিরোধ চলছিল বলে জানিয়েছে স্থানীয় বেশ কিছু গণমাধ্যম। এর আগে এক বিবৃতিতে মোর্নিয়াও জানিয়েছিলেন যে, তিনি দেশটির অর্থমন্ত্রীর পদ থেকে সরে দাঁড়াবেন।

এছাড়া সম্প্রতি তার বিরুদ্ধে দেশটির উই চ্যারিটিতে ভ্রমণ ব্যয় পরিশোধ করেননি বলে অভিযোগ উঠেছে। এই সংস্থার কাজ দেখতে বিদেশে সফরের সময় যে ব্যয় হয়েছিল তা তিনি পরিশোধ না করার পর থেকেই প্রবল চাপে ছিলেন।

কানাডার অর্থমন্ত্রী জানিয়েছেন, তিনি সম্প্রতি বুঝতে পেরেছেন যে, তিনি ৪১ হাজার ডলার পরিশোধ করেননি। এদিকে, কানাডার প্রধানমন্ত্রী জাস্টিন ট্রুডো এবং তার পরিবারও উই চ্যারিটিতে নিজেদের সম্পৃক্ততার কারণে চাপের মুখে রয়েছেন।

সোমবার সংবাদ সম্মেলনে বিল মোর্নিয়াও বলে, আমি প্রধানমন্ত্রী জাস্টিন ট্রুডোর সঙ্গে সাক্ষাত করেছি। আমি তাকে জানিয়েছি যে, আগামী নির্বাচনে আমার পুণরায় অংশ নেওয়ার কোনো পরিকল্পনা নেই। তবে উই চ্যারিটির সঙ্গে যা হয়েছে সে অভিযোগের কারণে তিনি পদত্যাগ করছেন না বলেও জানান কানাডার এই সাবে

২০১৫ সালে জাস্টিন ট্রুডো প্রথম কানাডা সরকারের প্রধানমন্ত্রী হিসেবে নির্বাচিত হওয়ার পর থেকেই অর্থমন্ত্রী হিসেবে দায়িত্ব পালন করে আসছেন বিল মোর্নিয়াও।

বার্তা কক্ষ,১৮ আগস্ট ২০২০