চাঁদপুর

বিদ্যুৎস্পৃষ্টে আহত পতিবন্ধী শিশুর অবস্থা আশঙ্কাজনক

চাঁদপুরের ফরিদগঞ্জ উপজেলার নুরপুর গ্রামের প্রতিবন্ধী শিশু মাকসুদ আলম অভাবের সংসারে আর্থিক সংকটে এবং সত মায়ের অযত্ন অবহেলায় যে কোনো মূর্হুতে ঝরে যেতে পারে প্রাণ।

সে বর্তমানে চাঁদপুর সরকারি জেনারেল হাসপাতালে বেডে মূমুর্ষ অবস্থায় পড়ে আছেন।

জানা যায়, গত ৬ এপ্রিল বৃহস্পতিবার সন্ধ্যায় চাঁদপুরের ফরিদগঞ্জ উপজেলায় টোরা মুন্সিরহাট নুরপুর গ্রামে অবৈধ বিদ্যুৎ সংযোগ থেকে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে মাকসুদ আলম গুরুতর আহত হয়ে চাঁদপুর সরকারি হাসপাতালে ভর্তি হয়। চিকিৎসক তার উন্নত চিকিৎসার জন্য ঢাকায় প্রেরণ করলেও পরিবারের লোকজন আর্থিক সংকটের কারনে তাকে ঢাকায় নিতে পারেননি। তাই সরকারি হাসপাতালে ১১ দিন চিকিৎসাসেবা নেয়ার পর তার সত মা বিলকিস বেগম চিকিৎসকের অনুমতি বা পরামর্শ ছাড়াই তাকে গ্রামের বাড়িতে নিয়ে যায়।

প্রতিবন্ধ মাকসুদের বোন জান্নাতুল ফেরদৌস (১৫) জানায় বাড়িতে সত মায়ের অবজ্ঞা আর অবহেলায় মাকসুদের অবস্থা আরো সূচনীয় হয়ে উঠে। ঠিকমতো ড্রেসিং না করাতে এবং যতœ না নেওয়ায় তার পোড়া স্থানের ক্ষত বাড়তে থাকে। সে শারিরীক ভাবে অনেক দুর্বল হয়ে পড়ে। এভাবে সে এতোদিন বাড়িতে পড়ে থাকার পর বুধবার (১৯ এপ্রিল) সন্ধ্যায় তাকে আবার পুনরায় চাঁদপুর সরকারি হাসপাতালে ভর্তি করেন তার পিতা মিজানুর রহমান।

এ ব্যাপারে হাসপাতালের কর্মরত চিকিৎসক ডা. মিজানুর রহমান চাঁদপুর টাইমসকে জানান, শিশুটির শরীরের প্রায় ৬০ ভাগ পুড়ে গেছে। তার অবস্থা অনেকটা খারাপ। বৃহস্পতিবার ডাক্তার আসলে তার শরীরের কি অবস্থা তা পরীক্ষা করে উন্নত চিকিৎসার জন্য ঢাকায় পাঠানোর পরামর্শ দেয়া হতে পারে।

প্রসঙ্গত, শিশুর স্বজনরা জানান, আহত শিশু মাকসুদুল আলম (৯) ওই এলাকার বেপারি বাড়ির মিজানুর রহমানের ছেলে। সে জন্মগত ভাবেই শারিরীক প্রতিবন্ধী। গত ৬ এপ্রিল ঝড় বৃষ্টিতে ওই এলাকার এক বাসিন্দা অন্য এক পরিবারের নেয়া বিদ্যুৎতের সাইট লাইনের সংযোগ তার ছিড়ে মাটিতে পড়ে যায়। সন্ধ্যার সময় প্রতিবন্ধী মাকসুদ রাস্তা দিয়ে যাওয়ার সময় মাটিতে পড়ে থাকা ওই বিদ্যুৎতের তারে হাত দেয়। এতে সে বিদ্যুৎস্পৃষ্ট হলে তার শরীরের অধিকাংশ পুড়ে যায় এবং সে গুরুতর আহত হয়।

পরে প্রত্যক্ষদর্শীরা তাকে উদ্ধার করে হাসপাতালে নিয়ে আসে। তবে কার অবৈধ বিদ্যুৎ সংযোগ থেকে সে বিদ্যুৎস্পৃষ্ট হয়েছে তা তারা বলতে পারবে না।

এ সংক্রান্ত আগের প্রতিবেদনটি দেখুন-ফরিদগঞ্জে অবৈধ সংযোগে বিদ্যুৎস্পৃষ্ট প্রতিবন্ধী শিশু

প্রতিবেদক-কবির হোসেন মিজি
আপডেট, বাংলাদেশ সময় ১০: ৪৮ পিএম ১৯ এপ্রিল ২০১৭, বুধবার
এইউ

Share