সারাদেশ

পটুয়াখালীতে সামান্য অপরাধে শিশুকে শিকলবন্দী করে নির্যাতন

পটুয়াখালী প্রতিনিধি | আপডেট: ০৭:৪১ অপরাহ্ণ, ২৮ আগস্ট ২০১৫, শুক্রবার

পটুয়াখালীর বাউফলে বাবার পকেট থেকে টাকা চুরির অপরাধে মো. রাকিব নামে নয় বছরের এক শিশুকে শিকল দিয়ে বেঁধে নির্যাতন করা হয়েছে। বাউফল পৌরসভার মোকলেছ ভবন নামে একটি বিপণিবিতানে শুক্রবার সকালে এ ঘটনা ঘটে।

খবর পেয়ে পুলিশ গিয়ে শিশুটিকে উদ্ধার করে। ওই ঘটনার সঙ্গে জড়িত ওই বিপণিবিতানের কেয়ারটেকার মো. খোকা মিয়া (৫৫) এবং শিশুটির খালাতো ভাই মো. জুয়েলকে (২০) আটক করা হয়েছে।

শিশুটি উপজেলার নাজিরপুর ইউনিয়নের বাকলা তাতেরকাঠি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের চতুর্থ শ্রেণীর ছাত্র। তার বাবার নাম আবদুল খালেক রাঢ়ী।

স্থানীয় ও পুলিশ সূত্রে জানা গেছে, তিন দিন আগে মঙ্গলবার বিকেলে রাকিব তার বাবার পকেট থেকে এগার শ’ টাকা চুরি করে বাড়ি থেকে পালিয়ে যায়। অনেক খোঁজাখুঁজির পর শুক্রবার সকাল ৮টার দিকে উপজেলা সদরের সরকারি পাবলিক মাঠ সংলগ্ন রিকশাস্ট্যান্ডে খালাতো ভাই মো. জুয়েল তাকে খুঁজে পায়। জুয়েল মোকলেছ ভবন নামে ওই বিপণিবিতানের কেয়ারটেকারের সহযোগিতায় বিপণিবিতানের সিঁড়ির কক্ষে শিকল দিয়ে বেঁধে নির্যাতন করে আটকে রাখে। জুয়েল ওই বিপণিবিতানের ‘বাউফল ফ্যাশন’র কর্মচারী।

খবর পেয়ে পুলিশ গিয়ে শিশু রাকিবকে উদ্ধার করে এবং স্থানীয় হেমায়েত নামে এক মেকারের মাধ্যমে তালা ভেঙে শিশুটিকে শিকলমুক্ত করে।

আটক জুয়েল বলেন, ‘সে (রাকিব) আমার আপন খালাতো ভাই। খালু রাকিবকে আটকে রাখার জন্য বলেছেন। এ কারণে কয়েকটি চড়-থাপ্পড় দিয়ে শিকল দিয়ে বেঁধে রাখা হয়েছিল।’

বাউফল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আ জ ম মাসুদুজ্জামান ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন। তিনি বলেন, ‘ওই ঘটনার সঙ্গে জড়িতদের আটক করা হয়েছে। সংশ্লিষ্ট আইনে তাদের বিরুদ্ধে মামলার প্রস্তুতি চলছে।’

 চাঁদপুর টাইমস : প্রতিনিধি/এমআরআর/২০১৫

Share