Home / সারাদেশ / পঞ্চগড়ে গৌড়ীয় মঠের প্রধান অধ্যক্ষ হত্যার মূল হোতাসহ ৩ জন গ্রেপ্তার
পঞ্চগড়ে গৌড়ীয় মঠের প্রধান অধ্যক্ষ হত্যার মূল হোতাসহ ৩ জন গ্রেপ্তার

পঞ্চগড়ে গৌড়ীয় মঠের প্রধান অধ্যক্ষ হত্যার মূল হোতাসহ ৩ জন গ্রেপ্তার

খুনের পঞ্চম দিনে পঞ্চগড়ের দেবীগঞ্জের সোনাপাতা এলাকার শ্রী শ্রী সন্ত গৌড়ীয় মঠের প্রধান অধ্যক্ষ হত্যার মূল হোতাসহ ৩ জনকে গ্রেপ্তার করেছে পুলিশ।

এ সময় ওই হত্যাকাণ্ডে ব্যবহৃত পিস্তল ও চাপাতিও উদ্ধার করা হয়েছে। গ্রেপ্তারকৃতরা নিষিদ্ধ সংগঠন জামা’তুল মুজাহিদিন বাংলাদেশ (জেএমবি)-এর সদস্য বলে জানিয়েছে পুলিশ।

রাতে দেবীগঞ্জের সুন্দরদীঘি ইউনিয়নের কালিরডাঙ্গা এলাকা থেকে হত্যাকাণ্ডে ব্যবহৃত একটি চাপাতি, দুইটি পিস্তল, তিনটি, ম্যাগজিন, পাঁচ রাউন্ড গুলি, তিনটি ছোরা ও তিনটি ককটেল উদ্ধার করা হয়।

শুক্রবার (২৬ ফেব্রুয়ারি) দুপুরে দেবীগঞ্জ থানায় আয়োজিত এক সংবাদ সম্মেলনে পুলিশের রংপুর বিভাগের ডিআইজি হুমায়ুন কবির এসব তথ্য জানান। তবে তিনি তদন্তের স্বার্থে মূল হোতাসহ গ্রেপ্তারকৃতদের নাম জানাননি।

হুমায়ুন কবির জানান, মঠের পুরোহিত যজ্ঞেশ্বর রায় হত্যাকাণ্ডের পরিকল্পনা এবং সরাসরি হত্যাকাণ্ডে আট জেমএমবি সদস্য অংশ নেয়। এদের মধ্যে সরাসরি অংশ নেয়া তিন জনকে গ্রেপ্তার করা হয়েছে।

হত্যাকাণ্ডে ব্যবহৃত ধারালো অস্ত্র
এ সময় কিলিং মিশনে ব্যবহৃত অস্ত্রসহ মোটরসাইকেল এবং একটি বাইসাকেল উদ্ধার করা হয়।

ঘটনার দিন রোববার (২১ ফেব্রুয়ারি) রাতে গ্রেপ্তারকৃত জেএমবি সদস্য খলিলুর রহমান ও বাবুল হোসেন এবং শিবিরকর্মী জাহাঙ্গীর আলমের দেয়া তথ্যের ভিত্তিতে অভিযান চালায় পুলিশ।

ডিআইজির দাবি, কিলিং মিশনে অংশ নেয়া বাকি দুই জনকেও শিগগিরই গ্রেপ্তার করা হবে। এ পর্যন্ত এ খুনের ঘটনায় মোট ৬ জনকে গ্রেপ্তার করা হলো।

এ সময় পুলিশ সুপার মো.গিয়াস উদ্দীন আহম্মেদ, অতিরিক্ত পুলিশ সুপার দ্বীন মোহাম্মদ, এএসপি সার্কেল মো. কফিলউদ্দীন উপস্থিত ছিলেন।

ডিআইজি হুমায়ুন কবির বলেছেন, হত্যাকারীরা প্রত্যেকে জেএমবির সদস্য। তারা দেশে অস্থিতিশীল অবস্থা সৃষ্টি করতে ও সনাতন ধর্মালম্বীদের মধ্যে আতঙ্ক সৃষ্টি করতেই এই হত্যাকাণ্ড ঘটিয়েছে।

গত ২১ ফেব্রুয়ারি সন্ত গৌড়ীয় মঠের প্রধান অধ্যক্ষ যজ্ঞেশ্বরকে গলা কেটে হত্যা করে দুর্বৃত্তরা। এ সময় গোপাল চন্দ্র নামে আরেক পূজারি গুলিবিদ্ধ হয়ে গুরুতর আহত হন।

এ ঘটনায় ওইদিনই দেবীগঞ্জ থানায় নিহতের বড় ভাই রবীন্দ্রনাথ একটি হত্যা মামলা দায়ের করেন। এছাড়া পুলিশ বাদী হয়ে অস্ত্র ও বিস্ফোরক আইনে আরেকটি মামলা দায়ের করেন।

নিউজ ডেস্ক || আপডেট: ০২:১৪ অপরাহ্ন, ২৬ ফেব্রুয়ারি ২০১৬, শুক্রবার

এমআরআর