পছন্দের বিকেএসপিতে আবাহনীর শীর্ষে ওঠার লড়াই

মিরপুর থেকে বিকেএসপির দূরত্ব কত? কিলোমিটারের হিসেবে একটা পরিমাপ নিশ্চয়ই বের করা যাবে। কিন্তু নৈতিকতার বিচারে এই দূরত্ব এমনই এক দেয়াল তুলে দিচ্ছে যে তা পরিমাপ করতে অনেকের ‘লজ্জা’ হচ্ছে। আবাহনীর কর্তাদের কাছে বিকেএসপি এক প্রিয় নাম।

অনেকটা নিভৃতে নিজেদের মতো করে আম্পায়ারদের এখানে ব্যবহার করা যায়। সাংবাদিকদের উৎপাত তুলনামূলক কম থাকে। জয়টাও সহজে আসে। আগামীকাল লিজেন্ডস অব রূপগঞ্জের বিপক্ষে সেই জয় পেতে মাঠে নামবে তারা। ম্যাচটি হওয়ার কথা ছিল মঙ্গলবার।

রহস্য আর প্রশ্ন সামনে আসছে এই ‘বার’ নিয়ে। ম্যাচটি কেন একদিন এগিয়ে দেয়া হলো? উত্তর পাওয়া যাচ্ছে। তবে বেশ সাজানো-গোছানো। তাদের মতো! বলা হচ্ছে অনিবার্যকারণ বশত ম্যাচটি একদিন এগিয়ে আনা হয়েছে। তা হতেই পারে। কিন্তু ম্যাচটি যখন আবাহনীর, তখন তো রহস্য খুঁজতেই হয়। সেই রহস্য খুঁজতে যেয়ে বেরিয়ে আসছে কিছু যুক্তি।

আগামীকাল সাংবাদিকদের ইফতার মাহফিল রয়েছে। তিনটি ক্রীড়া সংগঠনের সাংবাদিকরা সেখানে অংশ নিবেন। বিকেএসপিতে না যাওয়ার সম্ভাবনা বেশি। আর ‘এই সুযোগে চুমকি’টারে ছিনিয়ে নিয়ে গেলেন আবাহনী কর্তারা। ম্যাচ পাতিয়ে দেয়া হল সুদূর সাভারে! এখানে খেলা হলে আম্পায়ারিং নিয়ে অথবা মাঠের বাইরের কোনো বিষয় নিয়ে ঝামেলা একটা হবেই।

মাঠটিতে শেষ ম্যাচে আবাহনীর অধিনায়ক আম্পায়ারকে তো গালিগালাজ করেন। তাতে যোগ দেন আবাহনীর কর্মকর্তা এবং দর্শকরাও। বিসিবি তারপর থেকে বিষয়টি নিয়ে নীরব।

সরব হওয়ার উপায়ও নেই। ঊর্ধ্বতন কর্মকর্তারা এই ক্লাবটির গুরুত্বপূর্ণ পদে বসে আছেন। কালকের ম্যাচটি শীর্ষে থাকা রূপগঞ্জকে হারাতে পারলেই তারা শিরোপার নিঃশ্বাস দূরত্বে চলে আসবে।

এখনও পর্যন্ত ২০ পয়েন্ট নিয়ে সবার শীর্ষে রয়েছে রূপগঞ্জ। সমান সংখ্যক ম্যাচ খেলে ২ পয়েন্ট কম নিয়ে তাদের পেছনেই রয়েছে আবাহনী। তাই কালকের ম্যাচটি উভয় দলের জন্যই খুব গুরুত্বপূর্ণ। যে কোনো মূল্যে জয় চাই তাদের। যে কোনো মূল্যে!

নিউজ ডেস্ক ।। আপডেট ৭:৫৩ পিএম,১৯ জুন ২০১৬,রোববার
এইউ

Share